স্বাস্থ্যওপরিবারকল্যাণমন্ত্রক

সিজিএইচএস তালিকাভুক্ত তথা রাজ্য সরকারগুলি ঘোষিত কোভিড হাসপাতালগুলিতে সিজিএইচএস সুবিধেভোগীদের চিকিৎসার সুবিধে দেবার নির্দেশ

কোভিড-১৯এর বিষয়ে সর্বশেষ তথ্য

Posted On: 10 JUN 2020 11:30AM by PIB Kolkata

নতুনদিল্লী, ১০ জুন, ২০২০    
 

 


সিজিএইচএস-এর তালিকাভুক্ত বেসরকারি হাসপাতাল ও পরীক্ষাগারগুলিতে চিকিৎসার ক্ষেত্রে সমস্যা দেখা দেওয়ায় এই প্রকল্পের সুবিধাভোগীরা বিষয়টি সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানান। এর প্রেক্ষিতে কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রক সিজিএইচএস-এর তালিকাভুক্ত সমস্ত স্বাস্থ্য পরিষেবা প্রদানকারী সংস্থাগুলিকে একটি নির্দেশ জারি করেছে।


মন্ত্রকের ওই নির্দেশ অনুসারে সিজিএইচএস-এর তালিকাভুক্ত সব হাসপাতালগুলিকে সিজিএইচএস-এর নিয়ম মেনে সিজিএইচএস সুবিধাভোগীদের কোভিড সংক্রান্ত চিকিৎসার সুযোগ দিতে হবে। রাজ্যসরকারগুলির নির্দিশিকা  অনুযায়ী এই সব হাসপাতালগুলি বর্তমানে কোভিড হাসপাতাল হিসেবে চিহ্নিত। ওই নির্দেশে আরো বলা হয়েছে, সিজিএইচএস-এর তালিকাভুক্ত যে সব হাসপাতাল কোভিড হাসপাতাল বলে ঘোষিত নয়, সেখানে  সিজিএইচএস-এর সুবিধাভোগীদের অন্য সব ধরনের চিকিৎসা নির্দিষ্ট  নিয়ম অনুসারে করতে হবে। নিয়মভঙ্গ করলে ঐ হাসপাতাল গুলির বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।
                                                                            
কোভিড-১৯ এর বিষয়ে বস্তুনিষ্ঠ তথ্যের জন্য এবং এই মহামারী প্রতিরোধের বিষয়ে যে সব নির্দেশিকা জারি করা হয়েছে তা জানতে https://www.mohfw.gov.in/ লিঙ্কটি ক্লিক করুন।
 
কোভিড-১৯ এর বিষয়ে কোন জিজ্ঞাস্য থাকলে technicalquery.covid19@gov.in  অথবা  ncov2019@gov.in - এই দুটি  ই-মেলে যোগাযোগ করা যাবে। ট্যুইটার হ্যান্ডেল @CovidIndiaSeva-এ ও প্রশ্ন করা যাবে।  এছাড়াও +৯১-১১-২৩৯৭ -৮০৪৬  অথবা নিঃশুল্ক নম্বর ১০৭৫ এ ফোন করা যাবে। বিভিন্ন রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলে কোভিড–১৯ সংক্রান্ত হেল্প লাইন নম্বরগুলির তালিকা চাইলে নীচের লিঙ্কে ক্লিক করুন -  
https://www.mohfw.gov.in/pdf/coronvavirushelplinenumber.pdf
 
 

 


CG/CB



(Release ID: 1630635) Visitor Counter : 23