স্বাস্থ্যওপরিবারকল্যাণমন্ত্রক

কোভিড – ১৯ এর বিষয়ে সর্বশেষ প্রাপ্ত তথ্য

Posted On: 06 APR 2020 5:27PM by PIB Kolkata

নতুনদিল্লি, ৬ এপ্রিল, ২০২০

 

 


দেশে কোভিড-১৯ মহামারীর মোকাবিলায় কেন্দ্র এবং বিভিন্ন রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলি নানা উদ্যোগ গ্রহণ করেছে। উচ্চপর্যায়ে এগুলি নিয়ে প্রতিনিয়ত পর্যালোচনা করা হচ্ছে। 


কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক কোয়ারান্টাইন ব্যবস্থা গড়ে তোলার জন্য যে নির্দেশিকা জারী করেছে তা জানতে হলে নীচের লিঙ্কটিতে ক্লিক করুন
https://www.mohfw.gov.in/pdf/90542653311584546120quartineguidelines.pdf


শেষ পাওয়া তথ্য অনুযায়ী দেশে এখন ৪০৬৭ জনের শরীরে নিশ্চিতভাবে কোভিড–১৯ ভাইরাসের উপস্থিতির প্রমাণ পাওয়া গেছে। ১০৯ জন এই ভাইরাসের সংক্রমণে মারা গেছেন। ২৯১ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। আক্রান্তদের মধ্যে ৭৩ শতাংশ পুরুষ, ২৪ শতাংশ মহিলা। সংক্রমিতদের মধ্যে ৪৭ শতাংশের বয়স ৪০-এর কম। ৪০ থেকে ৬০ বছরের মধ্যে রয়েছেন, ১৯ শতাংশ রোগী। ১৯ শতাংশ রোগীর বয়স ষাটের ওপর। 


তথ্যগুলি বিশ্লেষণ করে আরো দেখা গেছে যারা মারা গেছেন, তাঁদের মধ্যে ৮৬%র  ডায়বেটিস, উচ্চ রক্তচাপ, কিডনি বা হৃদযন্ত্রে সমস্যা ছিল।


স্বাস্থ্য মন্ত্রকের ওয়েবসাইট থেকে চিকিৎসা ব্যবস্থাপনা সহ বিভিন্ন বিষয়ে তথ্য পাওয়া যাবে। এই ওয়েবসাইটটি হল  https://www.mohfw.gov.in/.


কোভিড-১৯ এর বিষয়ে কোন জিজ্ঞাস্য থাকলে  technicalquery.covid19[at]gov[dot]in অথবা  ncov2019[at]gov[dot]in .-এই দুটি  ই-মেলে যোগাযোগ করা যাবে। এছাড়াও +৯১-১১-২৩৯৭ -৮০৪৬  অথবা নিঃশুল্ক নম্বর ১০৭৫ এ ফোন করা যাবে।

 

 


CG/CB



(Release ID: 1611832) Visitor Counter : 83