যুবওক্রীড়াবিষয়কমন্ত্রক

টোকিও অলিম্পিকে ভারতের পুরুষ হকি দলের ব্রোঞ্জ পদক লাভ

দীর্ঘ ৪১ বছর পর ভারতের পুরুষ হকি দলের অলিম্পিকে পদক জয়

Posted On: 05 AUG 2021 2:05PM by PIB Kolkata

নতুন দিল্লি, ০৫ আগস্ট, ২০২১

* ভারত জার্মানিকে ৫-৪ গোলে হারিয়ে ব্রোঞ্জ পদক জয় করেছে-
* রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ এবং প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদী ভারতের পুরুষ হকি দলকে তাদের পারদর্শিতার জন্য শুভেচ্ছা জানিয়েছেন-
* ক্রীড়া মন্ত্রী শ্রী অনুরাগ ঠাকুর ভারতীয় পুরুষ হকি দলকে অভিনন্দন জানিয়ে বলেছেন, ভারত তোমাদের জন্য গর্বিত

আজ ঐতিহাসিক ভাবে ভারতের পুরুষ হকি দল টোকিও অলিম্পিকে ব্রোঞ্জ পদক জয় করেছে। প্রায় চার দশক পর ভারতের পুরুষ হকি দল অলিম্পিকে পদক জয় করল। টোকিও অলিম্পিকে আজ তারা ৫-৪ গোলে জার্মানিকে পরাজিত করেছে। ভারতীয় পুরুষ হকি দল ৪১ বছর আগে অলিম্পিকে পদক জয় করেছিল।
অলিম্পিকে ব্রোঞ্জ পদক জয়লাভ করার পর রাষ্ট্রপতি শ্রী রাম নাথ কোবিন্দ, প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদী ও ক্রীড়ামন্ত্রী শ্রী অনুরাগ ঠাকুর ভারতীয় পুরুষ হকি দলকে শুভেচ্ছা জানিয়েছেন। তাঁদের দুর্দান্ত পারদর্শিতার জন্য দেশের বিভিন্ন প্রান্ত থেকে অগণিত মানুষ ভারতীয় পুরুষ হকি দলকে অভিনন্দন জানিয়েছেন।
পদক জয়ের পর প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদী আজ ভারতীয় পুরুষ হকি দলের অধিনায়ক শ্রী মনপ্রীত সিং, প্রধান কোচ গ্রাহাম রিড এবং সহকারী কোচ পীযূষ দুবের সঙ্গে কথা বলে তাঁদের অভিনন্দন জানিয়েছেন।
রাষ্ট্রপতি শ্রী রামনাথ কোবিন্দ ভারতের পুরুষ হকি দলকে শুভেচ্ছা জানিয়ে এক টুইট বার্তায় বলেছেন, " অলিম্পিকে দীর্ঘ ৪১ বছর পর পদক জেতায় আমাদের পুরুষ হকি দলকে অভিনন্দন। দলটি ব্যতিক্রমী দক্ষতা, সহনশীলতা এবং দৃঢ় সংকল্পের পরিচয় দিয়েছে। এই ঐতিহাসিক জয় হকিতে ভারতের নতুন যুগের সূচনা করবে এবং তরুণদের খেলাধুলায় অংশগ্রহণ ও দক্ষতা অর্জনের জন্য অনুপ্রাণিত করবে।"
প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদী টোকিও অলিম্পিকে ভারতের পুরুষ হকি দলের ব্রোঞ্জ জয়ের জন্য অভিনন্দন জানিয়ে এক টুইট বার্তায় বলেছেন, " ঐতিহাসিক এই দিনটি প্রত্যেক ভারতবাসী সব সময় মনে রাখবেন। দেশকে ব্রোঞ্জ এনে দেওয়ায় আমাদের পুরুষ হকি দলকে অভিনন্দন জানাই। এই জয় এনে দেওয়ায়, তালা সারাদেশের বিশেষ করে আমাদের যুব সম্প্রদায়ের প্রত্যাশা পূরণ করলেন। ভারত, আমাদের হকি দলের জন্য গর্বিত।"
ক্রীড়ামন্ত্রী শ্রী অনুরাগ ঠাকুর ভারতের পুরুষ হকি দলকে শুভেচ্ছা জানিয়ে এক টুইট বার্তায় বলেছেন, ভারতের জন্য একটি বিলিয়ন চিয়ার্স! ছেলেরা তোমরা যা করেছো তাতে আমরা শান্ত থাকতে পারিনা। আমাদের পুরুষদের হকি দল আজও অলিম্পিক ইতিহাসের বইয়ে তাদের ভাগ্যকে নির্ধারণ করেছে এবং সংজ্ঞায়িত করেছে, আমরা তোমাদের জন্য গর্বিত।"

CG/ SB

 



(Release ID: 1742841) Visitor Counter : 267