স্বাস্থ্যওপরিবারকল্যাণমন্ত্রক

ভারতে সক্রিয় ভাবে কোভিড আক্রান্তের সংখ্যা নেমে ৩ লক্ষ, ১৬৩ দিনের মধ্যে এই প্রথম

Posted On: 22 DEC 2020 11:54AM by PIB Kolkata
নতুন দিল্লি, ২২ ডিসেম্বর, ২০২০
 
কোভিড জনিত অতিমারি পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ভারতে দ্রুত অগ্রগতি পরিলক্ষিত হচ্ছে। দেশে সক্রিয়ভাবে কোভিড আক্রান্তের সংখ্যা আজ নেমে হয়েছে তিন লক্ষ (২ লক্ষ ৯২ হাজার ৫১৮)। শতকরা হিসাবে এই সংখ্যা নেমে হয়েছে ২ দশমিক ৯০ শতাংশ। যা ১৬৩ দিনে মধ্যে এই প্রথম। চলতি বছরের ১২ জুলাই সক্রিয় আক্রান্তের সংখ্যা ছিল ২ লক্ষ ৯২ হাজার ২৫৮। 
 
গত ২৪ ঘন্টায় সক্রিয়ভাবে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১১ হাজার ১২১।
 
দেশে এখনো কোভিড আক্রান্তের সংখ্যা ক্রমশই কমছে। দৈনিক আক্রান্তের সংখ্যা বর্তমানে  ২০ হাজারের কাছাকাছি (১৯ হাজার ৫৫৬)। দীর্ঘ  ১৭৩ দিন পর গত ২৪ ঘন্টায় এই তথ্য পাওয়া গেছে। ভারতে সক্রিয় আক্রান্তের সংখ্যা প্রতি লক্ষ জনসংখ্যা সারাবিশ্বের চেয়ে অনেক নিচে রয়েছে।যেখানে মার্কিন যুক্তরাষ্ট্র, ইটালি, ব্রাজিল, তুর্কি, এবং রাশিয়ার হার সবচেয়ে বেশি।
 
কোভিড আক্রান্ত হয়ে সুস্থতার সংখ্যা বেড়ে হয়েছে ৯৬ লক্ষ ৩৬ হাজার ৪৮৭। অর্থাৎ সুস্থতার হার বেড়ে দাঁড়িয়েছে ৯৫ দশমিক ৬৫ শতাংশ। বর্তমানে সক্রিয় ভাবে আক্রান্ত এবং সুস্থতার হারের মধ্যে ব্যবধান বেড়ে হয়েছে ৯৩ লক্ষ ৪৩ হাজার ৯৬৯। গত ২৪ ঘন্টায় ৩০ হাজার ৩৭৬ জন সুস্থ হয়ে উঠেছেন। গত ২৫ দিন ধরে সুস্থতা বৃদ্ধির হার অব্যাহত রয়েছে। দেশের দশটি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলে নতুন করে সুস্থতার হার বেড়ে দাঁড়িয়েছে ৭৩ দশমিক ৩১ শতাংশ। মহারাষ্ট্রে একদিনে সবচেয়ে বেশি ৬,০৫৩ জন সুস্থ হয়ে উঠছেন। কেরালায় মোট ৪,৪৯৪ জন এবং পশ্চিমবঙ্গে ২,৩৪২ জন সুস্থ হয়ে উঠেছেন।
 
১০টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলে গত ২৪ ঘন্টায় ৩০১ জনের মৃত্যু হয়েছে।
 
***
 
 
 
 
CG/SB


(Release ID: 1682655) Visitor Counter : 130