স্বাস্থ্যওপরিবারকল্যাণমন্ত্রক

দেশে অভূতপূর্ব সাফল্য অর্জিত : চিকিৎসাধীন সংক্রমিতের সংখ্যা ১৪৬ দিন পর কমে হয়েছে ৩.৬৩ লক্ষ দৈনিক ৩০ হাজারের কম নতুন করে সংক্রমণ হচ্ছে

Posted On: 11 DEC 2020 11:47AM by PIB Kolkata

নয়াদিল্লী, ১১ ডিসেম্বর, ২০২০

        ভারতে আজ চিকিৎসাধীন সংক্রমিতের সংখ্যা হ্রাস পেয়ে হয়েছে ৩,৬৩,৭৪৯ জন। ১৪৬ দিন পর এই সংখ্যা সর্বনিম্ন। ১৮ই জুলাই চিকিৎসাধীন সংক্রমিত ছিলেন ৩,৫৮,৬৯২ জন।   

        দেশে সংক্রমিত চিকিৎসাধীনের সংখ্যা ক্রমশ হ্রাস পাচ্ছে। ভারতে মোট সংক্রমিতের মাত্র ৩.৭১ % এই মুহুর্তে চিকিৎসাধীন।

        গত ২৪ ঘন্টায় ৩৭,৫২৮ জন কোভিড মুক্ত হয়েছেন। এরফলে মোট চিকিৎসাধীন সংক্রমিতের সংখ্যা ৮,৫৪৪-তে হ্রাস পেয়েছে।  

        গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে সংক্রমিত হয়েছেন ২৯,৩৯৮ জন। দেশে মোট সংক্রমণ মুক্ত হয়েছেন ৯২,৯০,৮৩৪ জন। সুস্থ হয়ে ওঠা এবং সংক্রমিত চিকিৎসাধীনের মধ্যে পার্থক্য ৮৯,২৭,০৮৫। সুস্থতার হার বৃদ্ধি পেয়ে হয়েছে ৯৪.৮৪ %। এদের মধ্যে ৯৭.৯% ১০টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলের বাসিন্দা। একদিনে কর্ণাটকে ৫০৭৬ জন, মহারাষ্ট্রে ৫০৬৮ জন এবং কেরালায় ৪৮৪৭ জন আরোগ্য লাভ করেছেন।

        গত এক সপ্তাহের পরিসংখ্যান থেকে দেখা যাচ্ছে দৈনিক হিসেবে মহারাষ্ট্রের ৬৭০৩ জন, কেরালার ৫১৭৩ জন ও দিল্লীতে ৪৩৬২ জন কোভিড মুক্ত হয়েছেন।

        ১০টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলে নতুন যারা সংক্রমিত হচ্ছেন তাঁদের ৭২.৩৯% বাস করেন। কেরালায় ৪৪৭০ জন, মহারাষ্ট্রে ৩৮২৪ জন নতুন করে সংক্রমিত হয়েছেন।

        গত ২৪ ঘন্টায়,  ৪১৪ জন কোভিডের কারণে মারা গেছেন। এদের মধ্যে ৭৯.৯৫%,  ১০টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলের বাসিন্দা। মহারাষ্ট্রে ৭০ জন, দিল্লীতে ৬১ জন ও পশ্চিমবঙ্গে ৪৯ জন মারা গেছেন।

***

 

 

CG/CB/NS



(Release ID: 1680034) Visitor Counter : 202