স্বাস্থ্যওপরিবারকল্যাণমন্ত্রক

কো-উইন পোর্টালে ১৮-৪৪ বছর বয়সীদের অনলাইন অ্যাপয়েনমেন্টের পাশাপাশি, টিকাকরণ কেন্দ্রেও রিজিস্ট্রেশনের সুবিধা

Posted On: 24 MAY 2021 1:11PM by PIB Kolkata

নয়াদিল্লি, ২৪ মে,  ২০২১

 

কোভিড-১৯ সংক্রমণ থেকে সর্বাধিক অসুরক্ষিত শ্রেণীর মানুষকে সুরক্ষা দেওয়ার একটি মাধ্যম হিসাবে টিকাকরণ অভিযানের ওপর নিয়মিতভাবে উচ্চ পর্যায়ে পর্যালোচনা ও নজরদারি চালানো হচ্ছে। টিকাকরণ অভিযানে সংশ্লিষ্ট সবপক্ষের সঙ্গে আলাপ-আলোচনা করে পর্যায়ক্রমিক ও সুপরিকল্পিত উপায়ে টিকাকরণের হার বাড়াতে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হচ্ছে। 

জাতীয় টিকাকরণ অভিযানের দ্বিতীয় পর্যায়ের সূচনা হয় গত পয়লা মার্চ। এই পর্যায়ে কো-উইন ডিজিটাল প্ল্যাটফর্মের মাধ্যমে অনলাইন রেজিস্ট্রেশন ও অ্যাপয়েনমেন্ট নেওয়া ৪৫ বছর বয়সী নাগরিকদের টিকাকরণের ব্যবস্থা হয়। একইভাবে, টিকাকরণ অভিযান আরও সম্প্রসারণের গত পয়লা মে থেকে ১৮-৪০ বছর বয়সী ব্যক্তিদের টিকাকরণ শুরু হয়েছে। টিকাকরণ কেন্দ্রগুলিতে গ্রহীতাদের অতিরিক্ত ভিড় এড়াতে কেবল অনলাইন অ্যাপয়েনমেন্টের ভিত্তিতে টিকাকরণের সিদ্ধান্ত হয়।

এই প্রেক্ষিতে রাজ্যগুলির কাছ থেকে পাওয়া একাধিক প্রস্তাব অনুযায়ী কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক সিদ্ধান্ত নিয়েছে যে, টিকাকরণের হার বাড়াতে অনলাইন অ্যাপয়েনমেন্টের পাশাপাশি, টিকাকরণ কেন্দ্রে গিয়েও নাম নথিভুক্তিকরণের সুবিধা পাওয়া যাবে। 

 

CG/BD/SB



(Release ID: 1721343) Visitor Counter : 117