প্রধানমন্ত্রীরদপ্তর

প্রধানমন্ত্রীকোভিড-১৯ ব্যবস্থাপনার বিষয়ে দেশজুড়ে রাজ্য ও জেলা স্তরের আধিকারিকদের সঙ্গে বৈঠক করবেন

Posted On: 17 MAY 2021 7:29PM by PIB Kolkata

নয়াদিল্লী,  ১৭ মে, ২০২১

 

প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদী ১৮ই মে বেলা ১১টায় রাজ্য ও জেলা স্তরের তৃণমূল পর্যায়ের আধিকারিকদের সঙ্গে বৈঠক করবেন। বৈঠকে আধিকারিকরা এই মহামারীর বিরুদ্ধে লড়াইয়ে তাঁদের অভিজ্ঞতা ভাগ করে নেবেন।

সংশ্লিষ্ট জেলাগুলির মধ্যে বেশিরভাগ জেলাতে সংক্রমণ দ্রুতহারে বৃদ্ধি পেয়েছে। তৃণমূল স্তরের আধিকারিকরা  বিভিন্ন রাজ্য ও জেলায় কোভিড-১৯এর বিরুদ্ধে লড়াইয়ে নেতৃত্ব দিচ্ছেন। এঁদের মধ্যে অনেকেই বিভিন্ন গুরুত্বপূর্ণ উদ্যোগ নিয়েছেন এবং সংকট নিরসনে বিভিন্ন পন্থা উদ্ভাবন করেছেন। এইসব উদ্যোগের যথাযথ প্রশংসার মাধ্যমে সঠিক পরিকল্পনা, বিভিন্ন কৌশলের বাস্তবায়ন এবং প্রয়োজনীয় নীতি অনুসরণ করতে সুবিধা হবে। কঠোরভাবে কন্টেনমেন্ট সংক্রান্ত বিধিনিষেধ পালন করার মধ্য দিয়ে সংক্রমণ আটকানোর মতো উল্লেখযোগ্য পদক্ষেপ নেওয়া হয়েছে। এইসব জেলাগুলিতে পরিস্থিতি মোকাবিলা করতে স্বাস্থ্য ব্যবস্থাকে দ্বিতীয় ঢেউয়ের বিরুদ্ধে যথাযথভাবে কাজে লাগানোর জন্য মানব সম্পদের ব্যবস্থা করা এবং বিভিন্ন লজিস্টিকের সরবরাহ শৃঙ্খল গড়ে তোলা হয়েছে। এভাবেই দেশজুড়ে পরিস্থিতির মোকাবিলা করতে সাফল্য এসেছে।

আধিকারিকদের সঙ্গে আলোচনার মাধ্যমে প্রধানমন্ত্রী তাঁদের কাছ থেকে বেশকিছু ভালো পন্থা পদ্ধতির বিষয় জানবেন। এছাড়াও মূলত আধা গ্রাম আধা শহর ও গ্রামাঞ্চলে কোভিড-১৯এর বিরুদ্ধে বর্তমান লড়াইয়ে কিছু পরামর্শ ও সুপারিশ নিয়ে আলোচনা হবে।

আগামীকালের বৈঠকে কর্ণাটক, বিহার, আসাম, চন্ডীগড়, তামিলনাড়ু, উত্তরাখন্ড, মধ্যপ্রদেশ, গোয়া, হিমাচলপ্রদেশ ও দিল্লীর আধিকারিকরা উপস্থিত থাকবেন।

 

CG/CB/NS



(Release ID: 1719503) Visitor Counter : 19