স্বাস্থ্যওপরিবারকল্যাণমন্ত্রক

ভারতের আরও একটি উল্লেখযোগ্য সাফল্য – সুস্পষ্টভাবে করোনায় আক্রান্তের সংখ্যা এই প্রথম মোট আক্রান্তের সংখ্যার ২ শতাংশের নিচে

দেশে গত ২৩ দিনে দৈনিক মৃত্যুর সংখ্যা তিনশোর কম

ভারতে গত ১০ দিনে দৈনিক আক্রান্তের সংখ্যা ২০ হাজারের নিচে

Posted On: 17 JAN 2021 12:19PM by PIB Kolkata

নতুন দিল্লি, ১৭ জানুয়ারী, ২০২১

 

ভারতে দৈনিক ভিত্তিতে নতুন করে আক্রান্তের সংখ্যায় নিম্নমুখী প্রবনতা অব্যাহত রয়েছে। এর ফলে সুস্পষ্টভাবে করোনায় আক্রান্তের সংখ্যাও ক্রমশ কমছে। 

এই প্রথম ভারতে সুস্পষ্টভাবে করোনায় আক্রান্তের সংখ্যা মোট আক্রান্তের সংখ্যার ২ শতাংশের নিচে নেমে ১.৯৮ শতাংশ হয়েছে। 

গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ১৫,১৪৪ জন। এর ফলে সুস্পষ্টভাবে আক্রান্তের সংখ্যা কমে দাঁড়িয়েছে ২ লক্ষ ৮ হাজার ৮২৬। একই ভাবে গত ১০ দিনে দৈনিক আক্রান্তের সংখ্যাও ২০ হাজারের নিচে নেমে এসেছে। দেশে গত ২৪ ঘন্টায় সুস্পষ্টভাবে আক্রান্তের সংখ্যায় নিম্নগতি অব্যাহত রয়েছে। কেরালাতে সর্বাধিক ৯২২ জন সুস্পষ্টভাবে করোনায় আক্রান্ত হয়েছেন। অন্যদিকে, মধ্যপ্রদেশে সর্বাধিক ৪৩৩ জনের নমুনা পরীক্ষার ফল নেগেটিভ এসেছে। 

দেশে গত ২৪ ঘন্টায় ১৭,১৭০ জন সুস্থ হয়েছেন। এর ফলে, আরোগ্য লাভের হার বেড়ে হয়েছে ৯৬.৫৮ শতাংশ। সুস্থতার সংখ্যা বেড়ে হয়েছে ১ কোটি  ১ লক্ষ ৯৬ হাজার ৮৮৫। এর ফলে, সুস্থতার সংখ্যা আক্রান্তের সংখ্যার তুলনায় বেড়ে হয়েছে ৪৮.৮৩ গুণ। 

দেশে গত ২৪ ঘন্টায় আরোগ্য লাভকারীদের ৮০.৫৩ শতাংশই ১০টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চল থেকে। কেরালাতে একদিনেই সর্বাধিক ৫,০১১ জন আরোগ্যলাভ করেছেন। অন্যদিকে, মহারাষ্ট্রে সুস্থ হয়েছেন ৩,০৩৯ জন। উত্তপ্রদেশে আরোগ্যলাভ করেছেন ৯৩০ জন। 

দেশে গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্তদের ৮১ শতাংশই ৮টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চল থেকে। কেরালা থেকে একদিনে সর্বাধিক ৫,৯৬০ জন আক্রান্ত হয়েছেন। মহারাষ্ট্রে আক্রান্তের সংখ্যা ২,৯১০ এবং তামিলনাড়ুতে আক্রান্তের সংখ্যা ৬১০। 

দেশে গত ২৪ ঘন্টায় করোনাজনিত কারণে ১৮১ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে, ৬৬.৩০ শতাংশের মৃত্যু হয়েছে ৬ রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চল থেকে। মহারাষ্ট্রে একদিনে সর্বাধিক ৫২ জনের মৃত্যু হয়েছে। অন্যদিকে, কেরালায় মারা গেছেন ২৭ জন এবং পশ্চিমবঙ্গে মৃত্যু হয়েছে ১৫ জনের। দেশে গত ২৩ দিন দৈনিক ভিত্তিতে করোনায় মৃত্যুর সংখ্যা তিনশোর নিচে। 

***

 

 

CG/BD/AS



(Release ID: 1689534) Visitor Counter : 90