স্বাস্থ্যওপরিবারকল্যাণমন্ত্রক

ভারতে সুস্পষ্টভাবে করোনায় আক্রান্তের সংখ্যা আরও কমে ৪.৩৫ লক্ষ; দৈনিক সুস্থতার সংখ্যা আক্রান্তের সংখ্যাকে অতিক্রম করেছে

Posted On: 01 DEC 2020 12:12PM by PIB Kolkata

নয়াদিল্লি, ০১ ডিসেম্বর,  ২০২০

 

ভারতে আজ সুস্পষ্টভাবে করোনায় আক্রান্তের সংখ্যা ৪ লক্ষ ৩৫ হাজার ৬০৩। মোট আক্রান্তের সংখ্যায় সুস্পষ্টভাবে করোনায় আক্রান্তের সংখ্যা কেবল ৪.৬০ শতাংশ।

 

দৈনিক-ভিত্তিতে সুস্থতার সংখ্যা আক্রান্তের সংখ্যাকে ছাড়িয়ে গেছে। এর ফলে, সুস্পষ্টভাবে করোনায় আক্রান্তের সংখ্যাও ক্রমশ কমছে। দেশে গত ২৪ ঘন্টায় সুস্পষ্টভাবে করোনায় আক্রান্তের সংখ্যা ১১ হাজার ৩৪৯টির ক্ষেত্রে কমেছে। অবশ্য, দেশে গত ২৪ ঘন্টায় ৩১ হাজার ১১৮ জন নতুন করে করোনায় আক্রান্ত। কেরল, দিল্লি, কর্ণাটক, ছত্তিশগড় সহ কয়েকটি রাজ্যে গত ২৪ ঘন্টায় সুস্পষ্টভাবে করোনায় আক্রান্তের সংখ্যা কমলেও উত্তরাখন্ড, গুজরাট, আসাম ও গোয়ার মতো কয়েকটি রাজ্যে এই সংখ্যা আরও বেড়েছে।

 

দেশে গত ২৪ ঘন্টায় ৪১ হাজার ৯৮৫ জন সুস্থ হয়েছেন। এর ফলে, মোট সুস্থতার সংখ্যা বেড়ে ৮৮ লক্ষ ৮৯ হাজার ৫৮৫ হয়েছে। সুস্থতার হারও বেড়ে হয়েছে ৯৩.৯৪ শতাংশ। একইভাবে, সুস্থতা ও আক্রান্তের সংখ্যার মধ্যে ফারাক ক্রমশ বেড়ে বর্তমানে হয়েছে ৮৪ লক্ষ ৫৩ হাজার ৯৮২। গত ২৪ ঘন্টায় আরোগ্য লাভকারীদের ৭৬.৮২ শতাংশই ১০টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চল থেকে। কেরল থেকে একদিনেই সর্বাধিক ৬ হাজার ৫৫ জন সুস্থ হয়েছেন। অন্যদিকে, দিল্লিতে গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৫ হাজার ৮২৪ জন।

 

দেশে গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্তদের ৭৭.৭৯ শতাংশই ১০টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চল থেকে। মহারাষ্ট্র থেকে একদিনেই সর্বাধিক ৩ হাজার ৮৩৭ জন নতুন করে আক্রান্ত হয়েছেন। দিল্লি থেকে আক্রান্তের সংখ্যা ৩ হাজার ৭২৬। অন্যদিকে, কেরলে সোমবার আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৩৮২ জন।

 

দেশে করোনাজনিত কারণে গত ২৪ ঘন্টায় ৪৮২ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৮১.১২ শতাংশই মারা গেছেন ১০টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চল থেকে। দিল্লি থেকে সর্বাধিক ১০৮ জনের মৃত্যু হয়েছে। মহারাষ্ট্রে মারা গেছেন ৮০ জন এবং পশ্চিমবঙ্গে ৪৮ জনের মৃত্যু হয়েছে।

***

 

CG/BD/SB



(Release ID: 1677338) Visitor Counter : 133