প্রধানমন্ত্রীরদপ্তর

রাষ্ট্রসঙ্ঘের সাধারণ সভার ৭৭তম অধিবেশনের প্রেসিডেন্ট মাননীয় শ্রী সাবা কোরোসি দেখা করেছেন প্রধানমন্ত্রীর সঙ্গে

শ্রী সাবা কোরোসি জলসম্পদ ব্যবস্থাপনা এবং সংরক্ষণ সহ সাধারণ মানুষের জন্য রূপান্তরকারী উদ্যোগে ভারতের প্রশংসা করেছেন

শ্রী সাবা কোরোসি আন্তর্জাতিক প্রতিষ্ঠানগুলির সংস্কারের প্রয়াসে ভারতের সামনে থাকার গুরুত্ব নিয়ে বলেছেন

প্রধানমন্ত্রী আন্তর্জাতিক সমস্যার সমাধান খুঁজতে পিজিএ বিজ্ঞান ও প্রযুক্তির নির্ভরতার প্রশংসা করেছেন

প্রধানমন্ত্রী রাষ্ট্রসঙ্ঘের নিরাপত্তা পরিষদ সহ বহুমুখী ব্যবস্থাগুলির সংস্কারের গুরুত্বের ওপর জোর দিয়েছেন যাতে সাম্প্রতিক ভূ-রাজনৈতিক বাস্তব প্রকৃতই প্রতিফলিত হয়

Posted On: 30 JAN 2023 8:00PM by PIB Kolkata

নয়াদিল্লি, ৩০ জানুয়ারি, ২০২৩


রাষ্ট্রসঙ্ঘের সাধারণ সভার ৭৭তম অধিবেশনের প্রেসিডেন্ট মাননীয় শ্রী সাবা কোরোসি দেখা করেছেন প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদীর সঙ্গে।


বৈঠকে শ্রী সাবা কোরোসি জলসম্পদ ব্যবস্থাপনা এবং সংরক্ষণ সহ সাধারণ মানুষের জন্য রূপান্তরকারী উদ্যোগে ভারতের প্রশংসা করেছেন। বিভিন্ন আন্তর্জাতিক সংস্থার সংস্কারে ভারতের প্রয়াসকে স্বীকৃতি জানিয়ে শ্রী সাবা কোরোসি আন্তর্জাতিক প্রতিষ্ঠানের সংস্কারের প্রয়াসে ভারতের সামনে থাকার গুরুত্ব তুলে ধরেছেন।


প্রধানমন্ত্রী সাবা কোরোসিকে সভাপতি হওয়ার পর প্রথম দ্বিপাক্ষিক সফরে ভারতকে বেছে নেওয়ার জন্য ধন্যবাদ জানিয়েছেন। তিনি আন্তর্জাতিক সমস্যা সমাধানে সাবা কোরোসির বিজ্ঞান ও প্রযুক্তি ওপর নির্ভরতার প্রশংসা করেছেন। তিনি সাবা কোরোসিকে আশ্বস্ত করে জানিয়েছেন যে রাষ্ট্রসঙ্ঘের ২০২৩-এর জল সম্মেলন সহ ৭৭তম ইউএনজিএ বৈঠকে তাঁর সভাপতি হিসেবে উদ্যোগকে ভারত সম্পূর্ণ সমর্থন জানাবে।


প্রধানমন্ত্রী রাষ্ট্রসঙ্ঘের নিরাপত্তা পরিষদ সহ বহুমুখী ব্যবস্থাগুলির সংস্কারের গুরুত্বের ওপর জোর দিয়েছেন যাতে সাম্প্রতিক ভূ-রাজনৈতিক বাস্তব প্রকৃতই প্রতিফলিত হয়।

PG/AP/DM



(Release ID: 1895745) Visitor Counter : 90