স্বাস্থ্যওপরিবারকল্যাণমন্ত্রক

দেশে আরোগ্য লাভের হার ঊর্দ্ধমুখী, গত ২৪ ঘন্টায় ৩ লক্ষের বেশি সংক্রমিত সুস্থ হয়েছেন
দেশজুড়ে ২৯.১৬ কোটির বেশি কোভিডের নমুনা পরীক্ষা করা হয়েছে

Posted On: 03 MAY 2021 11:08AM by PIB Kolkata

নয়াদিল্লী, ৩  মে, ২০২১

 

দেশজুড়ে আজ পর্যন্ত ২৯,১৬,৪৭,০৩৭টি কোভিডের জন্য নমুনা পরীক্ষা করা হয়েছে। আজকের হিসেব অনুযায়ী দেশে ১,৬২,৯৩,০০৩ জন আরোগ্য লাভ করেছেন। গত ২৪ ঘন্টায় ৩,০০,৭৩২ জন কোভিড মুক্ত হয়েছেন।

জাতীয় আরোগ্যের হার ৮১.৭৭ শতাংশ। এদের মধ্যে ৭৩.৪৯ শতাংশ ১০টি রাজ্যের বাসিন্দা। দেশে সংক্রমণের হার ক্রমশ কমছে- দৈনিক সংক্রমণের হার বর্তমানে ২১.১৯ শতাংশ। গত ২৪ ঘন্টায় নতুন করে ৩,৬৮,১৪৭ জন সংক্রমিত হয়েছেন। নতুন সংক্রমিতদের মধ্যে ৭৩.৭৮ শতাংশ মহারাষ্ট্র, কর্ণাটক, কেরালা, উত্তরপ্রদেশ, দিল্লী, তামিলনাডু়, পশ্চিমবঙ্গ, অন্ধ্রপ্রদেশ, রাজস্থান এবং বিহার- এই ১০টি রাজ্যের বাসিন্দা। মহারাষ্ট্রে নতুন করে ৫৬,৬৪৭ জন, কর্ণাটকে ৩৭,৭৩৩ জন এবং কেরালায় ৩১,৯৫৯ জন সংক্রমিত হয়েছেন। 

ভারতে এই মুহুর্তে সংক্রমিত চিকিৎসাধীন ৩৪,১৩,৬৪২ জন। দেশে এ পর্যন্ত মোট সংক্রমিতের ১৭.১৩ শতাংশ বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন।

মহারাষ্ট্র, কর্ণাটক, উত্তরপ্রদেশ, কেরালা, রাজস্থান, গুজরাট, অন্ধ্রপ্রদেশ, ছত্তিশগড়, তামিলনাড়ু, পশ্চিমবঙ্গ, বিহার ও হরিয়ানা- এই ১২টি রাজ্যে মোট সংক্রমিত চিকিৎসাধীনের মধ্যে ৮১.৪৬ শতাংশ মানুষ বাস করেন। 

দেশে কোভিড সংক্রমিতদের মৃত্যুর হার নিম্নমুখী- ১.১ শতাংশ। গত ২৪ ঘন্টায় যে ৩৪১৭ জন সংক্রমিত মারা গেছেন তাদের মধ্যে ৭৪.৫৮ শতাংশ ১০টি রাজ্যের বাসিন্দা। মহারাষ্ট্রে ৬৬৯ , দিল্লীতে ৪০৭ এবং উত্তরপ্রদেশে ২৮৮ জনের নতুন করে মৃত্যুর খবর পাওয়া গেছে।

গত ২৪ ঘন্টায় দাদরা-নগর হাভেলী-দমন ও দিউ, লাক্ষ্মাদ্বীপ ও অরুণাচল প্রদেশে কোভিড সংক্রমিতদের মৃত্যুর কোনো খবর আসেনি। 


SC/CB/NS



(Release ID: 1715694) Visitor Counter : 13