স্বাস্থ্যওপরিবারকল্যাণমন্ত্রক

ভারতে মোট ১৪.৭৮ কোটির বেশি কোভিড টিকা দেওয়া হয়েছে

গত ২৪ ঘন্টায় ২৫ লক্ষের বেশি টিকার ডোজ দেওয়া হয়েছে
২৪ ঘন্টায় ২.৬ লক্ষ সংক্রমিত সুস্থ হয়েছেন
৫টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলে নতুন কোনো কোভিড সংক্রমিতের মৃত্যুর খবর নেই

Posted On: 28 APR 2021 11:17AM by PIB Kolkata

নয়াদিল্লী, ২৮  এপ্রিল, ২০২১

 

দেশে আজ সকাল ৭টা পর্যন্ত পাওয়া হিসেবে মোট ১৪,৭৮,২৭,৩৬৭টি কোভিড টিকার ডোজ দেওয়া হয়েছে। এরমধ্যে ৯৩,৪৭,৭৭৫ জন স্বাস্থ্যকর্মী টিকার প্রথম ডোজ এবং ৬১,০৬,২৩৭ জন দ্বিতীয় ডোজ পেয়েছেন। সামনের সারিতে থাকা করোনা যোদ্ধাদের মধ্যে ১,২২,২১,৯৭৫ জন প্রথম ডোজ এবং ৬৫,২৬,৩৭৮ জন দ্বিতীয় ডোজ পেয়েছেন। যাঁদের বয়স ৬০এর ওপরে তাঁদের মধ্যে ৫,১০,৮৫৬৭৭ জন প্রথম ডোজ এবং ৯৩,৩৭,২৯২ জন দ্বিতীয় ডোজ পেয়েছেন। ৪৫-৬০এর মধ্যে ৫,০২,৭৪,৫৮১ জন টিকার প্রথম ডোজ এবং ২৯,২৭,৪৫২ জন দ্বিতীয় ডোজ পেয়েছেন। 

দেশে এ পর্যন্ত মোট টিকার ৬৭.২৬ শতাংশ ডোজ ১০টি রাজ্যে দেওয়া হয়েছে। ২৭শে এপ্রিল টিকার ২৫,৫৬,১৮২টি ডোজ দেওয়া হয়েছে।  

দেশে ১,৪৮,১৭,৩৭১ জন কোভিড মুক্ত হয়েছেন। এর মধ্যে গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ২,৬১,১৬২ জন। জাতীয় সুস্থতার হার ৮২.৩৩ শতাংশ। এদের মধ্যে ৭৯.০১ শতাংশ ১০টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলের বাসিন্দা। 

গত ২৪ ঘন্টায় নতুন করে ৩,৬০,৯৬০ জন সংক্রমিত হয়েছেন। এঁদের মধ্যে ৭৩.৫৯ শতাংশ মহারাষ্ট্র, উত্তরপ্রদেশ, দিল্লী, কর্ণাটক, কেরালা, ছত্তিশগড়, পশ্চিমবঙ্গ, তামিলনাড়ু, গুজরাট এবং রাজস্থান- এই ১০টি রাজ্যের বাসিন্দা। দেশে মোট সংক্রমিত ২৯,৭৮,৭০৯ জন।  মোট সংক্রমণের ১৬.৫৫ শতাংশ বর্তমানে চিকিৎসাধীন। মোট সংক্রমিত চিকিৎসাধীনের ৭১.৯১ শতাংশ ৯টি রাজ্যের বাসিন্দা। জাতীয় মৃত্যুর হার হ্রাস পেয়ে হয়েছে ১.১২ শতাংশ। গত ২৪ ঘন্টায় ৩২৯৩ জন মারা গেছেন। এঁদের মধ্যে ৭৮.৫৩ শতাংশ ১০টি রাজ্যের বাসিন্দা। মহারাষ্ট্রে ৮৯৫ জন এবং দিল্লী ৩৮১ জন সংক্রমিতের মৃত্যু হয়েছে।  

গত ২৪ ঘন্টায় ৫টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলে কোনো কোভিড সংক্রমিতের মৃত্যুর খবর পাওয়া যায়নি। এই রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলি হল : দাদরা- নগর হাভেলী-দমন ও দিউ, লাক্ষাদ্বীপ, মিজোরাম, অরুণাচলপ্রদেশ এবং আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জ।  


SC/CB /NS



(Release ID: 1714606) Visitor Counter : 195