প্রধানমন্ত্রীরদপ্তর

প্রধানমন্ত্রী ৫ই মার্চ সেরাসপ্তাহ আন্তর্জাতিক শক্তি ও পরিবেশ নেতৃত্ব পুরস্কার গ্রহণ করবেন এবং ২০২১এর সেরাসপ্তাহ উপলক্ষ্যে মূল ভাষণ দেবেন

Posted On: 04 MAR 2021 6:10PM by PIB Kolkata
নয়াদিল্লী, ৪ মার্চ, ২০২১
 
প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদী ৫ই মার্চ ভিডিও কনফারেন্সের মাধ্যে কেম্ব্রিজ এনার্জি রিসার্চ অ্যাসোসিয়েট সপ্তাহ (সেরাসপ্তাহ)২০২১-এ মূল ভাষণ দেবেন। এই অনুষ্ঠানে তিনি সেরাসপ্তাহ আন্তর্জাতিক শক্তি ও পরিবেশ নেতৃত্ব পুরস্কার গ্রহণ করবেন।
 
সেরাসপ্তাহ :
 
ডঃ ড্যানিয়েল ইয়ারগিল ১৯৮৩ সালে সেরাসপ্তাহ প্রতিষ্ঠা করেন। হিউস্টনে মার্চ মাসে ১৯৮৩ সাল থেকে প্রতি বছর এটি আয়োজন করা হয়। বার্ষিক শক্তি সংক্রান্ত মঞ্চে একে বিশ্বের সবথেকে গুরুত্বপূর্ণ মঞ্চ হিসেবে বিবেচনা করা হয়। এ বছর ৫ই মার্চ ভার্চুয়ালি সেরাসপ্তাহ ২০২১এর আয়োজন করা হয়েছে।
 
পুরস্কার সম্পর্কে :
 
সেরাসপ্তাহ আন্তর্জাতিক শক্তি ও পরিবেশ নেতৃত্ব পুরস্কার ২০১৬ সাল থেকে দেওয়া শুরু হয়েছে। আন্তর্জাতিক স্তরে শক্তি ও পরিবেশের বিষয়ে ভবিষ্যৎ পরিকল্পনা রূপায়ণে নেতৃত্বের অঙ্গীকারকে স্বীকৃতি দিতে এই পুরস্কার দেওয়া হয়। শক্তির ব্যবহার, ব্যয় সাশ্রয় ও পরিবেশগত তত্বাবধায়ক হিসেবে বিভিন্ন সমস্যার সমাধান ও নীতি প্রণয়নের স্বীকৃতিও এই পুরস্কারের মাধ্যমে নিশ্চিত করা হয়।
 
***
 
 
 
CG/CB/NS


(Release ID: 1702576) Visitor Counter : 174