প্রধানমন্ত্রীরদপ্তর

আবু ধাবির যুবরাজ ও সংযুক্ত আরব আমিরশাহীর সশস্ত্র বাহিনীর ডেপুটি সুপ্রিম কমান্ডার শেখ মোহাম্মেদ বিন জায়েদ আল নাহিয়ানের সঙ্গে প্রধানমন্ত্রীর কথা

Posted On: 28 JAN 2021 8:12PM by PIB Kolkata
নতুনদিল্লি, ২৮শে জানুয়ারি, ২০২১
 
প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদী আবু ধাবির যুবরাজ ও সংযুক্ত আরব আমিরশাহীর সশস্ত্র বাহিনীর ডেপুটি সুপ্রিম কমান্ডার শেখ মোহাম্মেদ বিন জায়েদ আল নাহিয়ানের সঙ্গে টেলিফোনে কথা বলেছেন। 
 
উভয় নেতা এই অঞ্চলে কোভিড মহামারীর প্রভাব নিয়ে আলোচনা করেছেন। স্বাস্থ্য সঙ্কটের সময়েও ভারত ও সংযুক্ত আরব আমিরশাহীর মধ্যে সহযোগিতা বন্ধ না হওয়ায় তাঁরা সন্তোষ প্রকাশ করেছেন। 
 
কোভিড পরবর্তী বিশ্বে ভারত ও সংযুক্ত আরব আমিরশাহীর মধ্যে অংশীদারীত্বকে আরো দৃঢ় করার বিষয়ে তাঁরা আলাপ আলোচনা ও সহযোগিতা বজায় রাখবেন বলে সহমত পোষণ করেছেন।  এই প্রেক্ষিতে ব্যবসা বাণিজ্য ও বিনিয়োগের বিষয়ে আরো নানা সুযোগ নিয়ে তাঁরা  আলোচনা করেছেন। 
 
সংযুক্ত আরব আমিরশাহীতে বসবাসরত ভারতীয়দের কল্যাণে শেখ মোহাম্মেদ বিন জায়েদ আল নাহিয়ানের  ব্যক্তিগত উদ্যোগের জন্য প্রধানমন্ত্রী বিশেষভাবে ধন্যবাদ জানিয়েছেন। 
 
কোভিড সমস্যার খুব শীঘ্রই সমাধান হবে এবং অদূর ভবিষ্যতে তাঁরা পরস্পরের সঙ্গে সাক্ষাৎ করবেন বলে উভয় নেতা আশা প্রকাশ করেছেন। 
 
***
 
 
CG/CB


(Release ID: 1693053) Visitor Counter : 51