স্বাস্থ্যওপরিবারকল্যাণমন্ত্রক

ভারতে সুস্পষ্টভাবে করোনায় আক্রান্তের সংখ্যা আরও কমে ২.৫০ লক্ষ; এই সংখ্যা মোট আক্রান্তের কেবল ২.৪৩ শতাংশ

সুস্থতার সংখ্যা বেড়ে ৯৯ লক্ষের বেশি, যা বিশ্বে সর্বাধিক

Posted On: 02 JAN 2021 11:10AM by PIB Kolkata
নয়াদিল্লি, ২ জানুয়ারি, ২০২১
 
দেশে দৈনিক ভিত্তিতে সুস্থতার সংখ্যা আক্রান্তের তুলনায় বাড়তে থাকায় সুস্পষ্টভাবে করোনায় আক্রান্তের হার লাগাতার কমছে। সুস্পষ্টভাবে করোনায় আক্রান্তের সংখ্যা আজ আরও কমে ২ লক্ষ ৫০ হাজার ১৮৩ হয়েছে। 
 
ভারতে মোট আক্রান্তের কেবল ২.৪৩ শতাংশই এখন সুস্পষ্টভাবে করোনায় আক্রান্ত। দেশে গত ২৪ ঘন্টায় ১৯,০৭৯ জন করোনায় আক্রান্ত হলেও সুস্থতার সংখ্যা ২২,৯২৬। এর ফলে, সুস্পষ্টভাবে করোনায় আক্রান্তের সংখ্যা আরও ৪,০৭১টি কমেছে। 
 
পাঁচটি রাজ্যে - কেরল, মহারাষ্ট্র, উত্তরপ্রদেশ, পশ্চিমবঙ্গ ও ছত্তিশগড়ে মোট আক্রান্তের ৬২ শতাংশই রয়েছেন। 
 
ভারতে গত সাতদিনে প্রতি ১০ লক্ষে সর্বনিম্ন অর্থাৎ, ১০১ জন করে আক্রান্তের ঘটনা ঘটেছে। অন্যদিকে, গত সাতদিনে ব্রাজিল, রাশিয়া, ফ্রান্স, ইতালি, মার্কিন যুক্তরাষ্ট্র ও ব্রিটেনে প্রতি ১০ লক্ষে আক্রান্তের সংখ্যা ভারতের তুলনায় অনেক বেশি। 
 
দেশে সুস্থতার সংখ্যা ধীরে ধীরে ১ কোটির দিকে অগ্রসর হচ্ছে। বর্তমানে এই সংখ্যা ৯৯ লক্ষ ৬ হাজার ৩৮৭। জাতীয় স্তরে সুস্থতার হার আজ আরও বেড়ে হয়েছে ৯৬.১২ শতাংশ। একইভাবে, সুস্থতার সংখ্যা এবং সুস্পষ্টভাবে আক্রান্তের সংখ্যার মধ্যে ফারাক বেড়ে দাঁড়িয়েছে ৯৬ লক্ষ ৫৬ হাজার ২০৪। 
 
দেশে গত ২৪ ঘন্টায় আরোগ্যলাভকারীদের ৭৮.৬৪ শতাংশই ১০টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চল থেকে। কেরল থেকে গত ২৪ ঘন্টায় সর্বাধিক ৫,১১১ জন সুস্থ হয়েছেন। মহারাষ্ট্রে সুস্থ হয়েছেন ৪,২৭৯ জন। অন্যদিকে, পশ্চিমবঙ্গে আরও ১,৯৯৬ জন আরোগ্য লাভ করেছেন। 
 
দেশে গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্তদের ৮০.৫৬ শতাংশই ১০টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চল থেকে। কেরল থেকে গত ২৪ ঘন্টায় সর্বাধিক ৪,৯৯১ জন আক্রান্ত হয়েছেন। মহারাষ্ট্রে আক্রান্তের সংখ্যা ৩,৫২৪। অন্যদিকে, পশ্চিমবঙ্গে আক্রান্ত হয়েছেন ১,১৫৩ জন। 
 
করোনাজনিত কারণে দেশে গত ২৪ ঘন্টায় ২২৪ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৭৫.৪৫ শতাংশই মারা গেছেন ১০টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চল থেকে। মহারাষ্ট্রে শুক্রবার মৃত্যু হয়েছে ৫৯ জনের। পশ্চিমবঙ্গে মারা গেছেন ২৬ জন এবং কেরলে মৃত্যু হয়েছে। ২৩ জনের। 
 
***
 
 
 
CG/BD/DM


(Release ID: 1685612) Visitor Counter : 68