যুবওক্রীড়াবিষয়কমন্ত্রক

আসন্ন জাতীয় শ্যুটিং শিবিরে শ্যুটারদের নিরাপদে রাখার দায়িত্ব যৌথভাবে পালন করবে সাই ও এনআরএআই

Posted On: 13 OCT 2020 1:17PM by PIB Kolkata

নয়াদিল্লি, ১৩ অক্টোবর, ২০২০

 

অলিম্পিকে যোগ্যতা অর্জনকারী শ্যুটারদের জন্য জাতীয় শ্যুটিং শিবিরটি অনুষ্ঠিত হবে ডঃ করোনি সিং শ্যুটিং রেঞ্জে। পূর্ব ঘোষণামতো ১৫ই অক্টোবর থেকে ১৭ই ডিসেম্বর পর্যন্ত প্রায় দু'মাসব্যাপী চলবে এই শিবির। এখানে অলিম্পিকে যোগ্যতা অর্জনকারী শ্যুটারদের নিরাপদে প্রশিক্ষণের জন্য সবরকম ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। ক্রীড়াবিদদের জন্য সুরক্ষিত বায়ো-বাবল ব্যবস্থাপনা থাকছে। এমনকি, করোনা সংক্রমণ রোধে স্ট্যান্ডার্ড অপারেটিং প্রোসিডিওর মেনে চলা হবে। এক্ষেত্রে এই নিয়ম মেনে শ্যুটিং-এর প্রশিক্ষণ চালানোর দায়িত্ব স্পোর্টস অথরিটি অফ ইন্ডিয়া (সাই) এবং ভারতের জাতীয় রাইফেল অ্যাসোসিয়েশন (এনআরএআই)।

 

শ্যুটিং পরিসরে ক্রীড়াবিদদের প্রশিক্ষণের জন্য নিরাপত্তা এবং কর্মী ও ক্রীড়াবিদদের মধ্যে পারস্পরিক দূরত্ব বজায় রাখার জন্য উপযুক্ত ব্যবস্থা গ্রহণের দায়িত্বও ডঃ করোনি সিং শ্যুটিং রেঞ্জের প্রশাসকদের। এর জন্য শ্যুটিং রেঞ্জের ভেতর সবুজ, কমলা, হলুদ এবং লাল জোনিং-এর ব্যবস্থা করা হয়েছে। 

 

এনআরএআই শ্যুটারদের জন্য এই প্রশিক্ষণ শিবিরের নিকটবর্তী একটি হোটেলে থাকার ব্যবস্থা করবে। এর জন্য সাই যথাযথ সাহায্য প্রদান করবে। হোটেল থেকে শ্যুটিং পরিসরে প্রবেশের সময় শ্যুটারদের জন্য বায়ো-বাবল ব্যবস্থাপনা রাখা হচ্ছে। এমনকি, দিল্লি এবং তার বাইরে থেকে আগত শ্যুটার ও প্রশিক্ষকদের হোটেলে পৃথকভাবে রাখার ব্যবস্থা করা হয়েছে। যাঁরা এই প্রশিক্ষণ শিবিরে যোগ দেবেন, তাঁদের জন্য সাত দিনের কোয়ারেন্টাইন ব্যবস্থাও থাকছে।

 

এনআরএআই-এর সচিব শ্রী রাজীব ভাটিয়া জানিয়েছেন, সাই-এর জারি করা এসওপি-গুলি পুঙ্খানুপুঙ্খভাবে মেনে চলা হবে। করোনা সংক্রমণের জেরে মার্চ মাসে দেশব্যাপী লকডাউন জারি হওয়ার পর এটিই প্রথম জাতীয় শিবির অনুষ্ঠিত হতে চলেছে। তাই, শ্যুটাররা যাতে নিরাপদে ও কার্যকরীভাবে প্রশিক্ষণ নিতে পারেন, তার জন্য যথোপযুক্ত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তিনি জানিয়েছেন।

 

সমস্ত শ্যুটার ও প্রশিক্ষকদের হোটেলে আসার পর কোভিড-১৯ পরীক্ষা করাতে হবে। এনআরএআই এই পরীক্ষার কাজ চালাবে।

 

 

CG/SS/DM



(Release ID: 1664012) Visitor Counter : 13