যোগাযোগওতথ্যপ্রযুক্তিমন্ত্রক
azadi ka amrit mahotsav

বিএসএনএল-এর কাজকর্মের পর্যালোচনা কেন্দ্রীয় মন্ত্রী শ্রী জ্যোতিরাদিত্য এম সিন্ধিয়ার, গ্রাহক পরিষেবায় গুরুত্ব

Posted On: 28 JUL 2025 2:44PM by PIB Kolkata

নয়াদিল্লি, ২৮ জুলাই, ২০২৫ 

 

কেন্দ্রীয় যোগাযোগ মন্ত্রী শ্রী জ্যোতিরাদিত্য এম সিন্ধিয়া আজ নতুন দিল্লিতে ভারত সঞ্চার নিগম লিমিটেড (বিএসএনএল)-এর চিফ জেনারেল ম্যানেজারদের সঙ্গে এক উচ্চ পর্যায়ের বৈঠকে মিলিত হন। বৈঠকে বিএসএনএলের সামগ্রিক কাজকর্ম পর্যালোচনার পাশাপাশি, গ্রাহকদের উন্নত পরিষেবা প্রদান এবং বর্তমান পরিস্থিতিতে বিভিন্ন চ্যালেঞ্জ নিয়ে আলোচনা হয়। শ্রী সিন্ধিয়া টেলিযোগাযোগ ক্ষেত্রের গুরুত্ব বৃদ্ধি এবং পরিকাঠামো উন্নয়নের উপর জোর দেন। 


এই পর্যালোচনা বৈঠকে বিএসএনএলের অগ্রগতি এবং আধুনিকীকরণের উপর জোর দেওয়া হয়। সেইসঙ্গে, এর ব্যবসায়িক দিকগুলি নিয়েও আলোচনা হয়। বর্তমানে বিএসএনএলের সবকটি সার্কেলে ব্যাপক পরিবর্তনের কর্মসূচি হাতে নেওয়া হয়েছে। ‘গ্রাহক সর্বাগ্রে’ – এই ভাবনাকে সামনে রেখে গ্রাহকদের স্বার্থে বিভিন্ন উদ্যোগ গ্রহণের উপর জোর দেওয়া হচ্ছে।


বৈঠকে শহর ও গ্রামাঞ্চলে গ্রাহকের সংখ্যা বৃদ্ধির বিষয়টিকে সবচেয়ে বেশি অগ্রাধিকার দেওয়া হয়। পাশাপাশি, গ্রাহকদের কোনও অসন্তোষ থাকলে, তা দ্রুত সমাধানের দিকে নজর দেওয়ার জন্য বিএসএনএল আধিকারিকদের নির্দেশ দেন শ্রী সিন্ধিয়া। গ্রাহক পরিষেবা ও রাজস্ব বৃদ্ধির ক্ষেত্রে উল্লেখযোগ্য সাফল্যের জন্য বিএসএনএল কর্মীদের প্রশংসা করেন তিনি। 


বৈঠকে গৃহীত বিভিন্ন সিদ্ধান্তের দ্রুত রূপায়ণের পাশাপাশি ডিজিটাল-কেন্দ্রিক পরিষেবা গড়ে তোলার দিকে নজর দিতে বলেন শ্রী সিন্ধিয়া। আধুনিক টেলিযোগাযোগ ব্যবস্থা এবং দেশ জুড়ে পরিকাঠামো উন্নয়নের মাধ্যমে বিএসএনএল গোটা ‘ভারত’কে একসূত্রে গাঁথতে বদ্ধপরিকর। 

 

SC/MP/SB


(Release ID: 2149345) Visitor Counter : 1