প্রধানমন্ত্রীরদপ্তর

আগামী ২২ অক্টোবর ‘রোজগার মেলা’র সূচনা করবেন প্রধানমন্ত্রী

১০ লক্ষ কর্মী নিয়োগের জন্যই এই বিশেষ অভিযান

বিভিন্ন সরকারি মন্ত্রক ও দপ্তরে ৭৫ হাজার নতুন প্রার্থীকে নিয়োগপত্র দেওয়া হবে ‘রোজগার মেলা’র সূচনাকালে

Posted On: 20 OCT 2022 1:50PM by PIB Kolkata

নয়াদিল্লি, ২০ অক্টোবর ২০২২

 

এক ভিডিও কনফারেন্স-এর মাধ্যমে আগামী ২২ অক্টোবর বেলা ১১টার সময় ‘রোজগার মেলা’র সূচনা করবেন প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদী। এই মেলার মাধ্যমে ১০ লক্ষ কর্মী নিয়োগের এক বিশেষ অভিযান শুরু হবে। ঐদিন ৭৫ হাজার নতুন প্রার্থীকে নিয়োগপত্রও দেওয়া হবে। তাঁদের উদ্দেশে এক বক্তব্যও রাখবেন প্রধানমন্ত্রী।

দেশের তরুণ ও যুব সমাজের জন্য কর্মসংস্থানের সুযোগ সৃষ্টির মাধ্যমে নাগরিক কল্যাণে প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি পূরণের পথে এই মেলা হয়ে উঠবে একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ। প্রধানমন্ত্রীর নির্দেশে সবক’টি সরকারি মন্ত্রক ও দপ্তরে শূন্য পদ পূরণের জন্য ব্যাপক তোড়জোড়ও শুরু হয়েছে।

নিযুক্ত নতুন প্রার্থীরা কেন্দ্রীয় সরকারের ৩৮টি মন্ত্রক ও দপ্তরের বিভিন্ন কার্যালয়ে কাজে যোগ দেবেন। গ্রুপ ‘এ’ (গেজেটেড) ও গ্রুপ ‘বি’ (গেজেটেড) এবং গ্রুপ ‘বি’ (নন-গেজেটেড) ও গ্রুপ ‘সি’ পদে এই নিয়োগ করা হবে। যে পদগুলিতে প্রার্থীদের নিয়োগ করা হবে তার মধ্যে রয়েছে – কেন্দ্রীয় সেনাকর্মী, সাব-ইন্সপেক্টর, কনস্টেবল, এলডিসি, স্টেনো, পিএ, ইনকাম ট্যাক্স ইন্সপেটর, এমটিএস ইত্যাদি।

বিভিন্ন সরকারি মন্ত্রক ও দপ্তরের নিজস্ব নিয়োগ প্রক্রিয়ায় অথবা ইউপিএসসি, এসএসসি, রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ড ইত্যাদির মাধ্যমে এই নিয়োগ অভিযান চলবে। দ্রুত নিয়োগের লক্ষ্যে বাছাই প্রক্রিয়াকে সরল ও প্রযুক্তি-চালিত করে তোলা হয়েছে।

 

PG/SKD/DM



(Release ID: 1869604) Visitor Counter : 7252