প্রধানমন্ত্রীরদপ্তর
azadi ka amrit mahotsav

প্রধানমন্ত্রী আগামীকাল শ্রী সন্ত জ্ঞানেশ্বর মহারাজ পালখি মার্গ এবং শ্রী সন্ত তুকারাম মহারাজ পালখি মার্গে গুরুত্বপূর্ণ অংশের চার লেন বিশিষ্ট করার কাজের শিলান্যাস করবেন

জাতীয় মহাসড়কের উভয় দিকেই 'পালখি'-র জন্য পৃথক হাঁটার পথ নির্মাণ করা হবে

পন্ধরপুরে যোগাযোগ ব্যবস্থার প্রসারে প্রধানমন্ত্রী বেশ কয়েকটি সড়ক প্রকল্প জাতির উদ্দেশে উৎসর্গ করবেন

Posted On: 07 NOV 2021 3:49PM by PIB Kolkata

 নতুন দিল্লি, ৭ নভেম্বর, ২০২১

 

পন্ধরপুরে পুণ্যার্থীদের যাতায়াতে আরও সুবিধার জন্য প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদী আগামীকাল (৮ নভেম্বর) বেলা ৩টে ৩০ মিনিটে ভিডিও কনফারেন্সের মাধ্যমে শ্রী সন্ত জ্ঞানেশ্বর মহারাজ পালখি মার্গ (এনএইচ - ৯৬৫)-এর ৫টি অংশ এবং শ্রী সন্ত তুকারাম মহারাজ পালখি মার্গের (এনএইচ - ৯৬৫জি) ৩টি অংশ চার লেন বিশিষ্ট করার কাজের শিলান্যাস করবেন। এই দুই জাতীয় মহাসড়কের উভয় দিকেই পুণ্যার্থীদের জন্য সহজ ও নিরাপদে যাতায়াতে পৃথক হাঁটার পথ 'পালখি' তৈরি করা হবে।

দিভেঘাট থেকে মহল পর্যন্ত সন্ত জ্ঞানেশ্বর মহারাজ পালখি মার্গের প্রায় ২২১ কিলোমিটার এবং পটাশ থেকে টোন্ডেল - বন্ডেল পর্যন্ত প্রায় ১৩০ কিলোমিটার অংশ চার লেন বিশিষ্ট করা হবে। সেই সঙ্গে দুই পাশেই 'পালখি'র জন্য নির্দিষ্ট হাঁটার পথের ব্যবস্থা থাকবে। সন্ত জ্ঞানেশ্বর মহারাজ পালখি মার্গের ২২১ কিলোমিটার অংশ চার লেন বিশিষ্ট করার কাজে ৬ হাজার ৬৯০ কোটি টাকার বেশি এবং সন্ত তুকারাম মহারাজ পালখি মার্গের ১৩০ কিলোমিটার অংশ চার লেন করার কাজে প্রায় ৪ হাজার ৪০০ কোটি টাকা খরচ হবে।

এই অনুষ্ঠানে প্রধানমন্ত্রী পন্ধরপুরে যোগাযোগ ব্যবস্থার প্রসারে বিভিন্ন জাতীয় সড়কে ২২৩ কিলোমিটারের বেশি পুনর্নির্মিত ও ইতিমধ্যেই কাজ শেষ হওয়া সড়ক জাতির উদ্দেশে উৎসর্গ করবেন। এই কাজে খরচ হয়েছে প্রায় ১ হাজার ১৮০ কোটি টাকা। এই সড়ক প্রকল্পগুলির মধ্যে রয়েছে মহসওয়াদ - পিলিভ - পন্ধরপুর (এনএইচ - ৫৪৮ই), কুর্দুওয়াড়ি - পন্ধরপুর (এনএইচ ৯৬৫সি), পন্ধরপুর - সাঙ্গোলা (এনএইচ ৯৬৫সি), জাতীয় মহাসড়ক ৫৬১এ-এর টেমভূর্ণী - পন্ধরপুর অংশ এবং জাতীয় মহাসড়ক ৫৬১এ-এর পন্ধরপুর - মঙ্গলওয়েধা - ঊমাদি অংশ।

এই অনুষ্ঠানে কেন্দ্রীয় সড়ক পরিবহণ ও জাতীয় মহাসড়ক মন্ত্রী এবং মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উপস্থিত থাকবেন।


CG/BD/AS/



(Release ID: 1770006) Visitor Counter : 64