সংস্কৃতিমন্ত্রক

সংস্কৃতি মন্ত্রক এবছর স্বাধীনতা দিবসে আজাদী-কা-অমৃত মহোৎসব উদযাপন করতে একটি অভিনব কর্মসূচির সূচনা করল

Posted On: 02 AUG 2021 3:55PM by PIB Kolkata

নতুন দিল্লি, ২ অগাস্ট ,২০২১

 

মুখ্য অংশ : 
-    ‘আমি ভিডিও রেকর্ড করে আপলোড করেছি, আপনি করেছেন ?’ : শ্রী জি কিষাণ রেড্ডি । 
-    ক্লিক করুন WWW.RASHTRAGAAN.IN,  আপলোড করুন এবং একেএএম-এ অংশ নিন । 
-    জাতীয় সঙ্গীতের এই সংকলন লাইভ দেখানো হবে ১৫-ই অগাস্ট ২০২১ । 
-    আজাদি কা অমৃত মহোৎসব ভারতের স্বাধীনতার ৭৫ বর্ষ উদযাপনে এক অভিনব উদ্যোগ । 

ভারতের স্বাধীনতার ৭৫ বছর উদযাপনে দেশজুড়ে আজাদি-কা-অমৃত মহোৎসব পালন করা হচ্ছে । এই উদযাপনে মানুষের অংশগ্রহণের জন্য একাধিক অনু্ষ্ঠান আয়োজিত হচ্ছে । জাতীয় সঙ্গীতের সঙ্গে যুক্ত এমনই একটি অভিনব উদ্যোগ নিয়েছে সংস্কৃতি মন্ত্রক এবছর স্বাধীনতা দিবস পালনে সকল ভারতীয়ের মধ্যে গর্ব এবং একতা এনে দিতে । এতে মানুষকে আমন্ত্রণ জানানো হয়েছে, জাতীয় সঙ্গীত গেয়ে WWW.RASHTRAGAAN.IN  ওয়েবসাইটে ভিডিও আপলোড করতে । জাতীয় সঙ্গীতের ওই সংকলন ২০২১-এর ১৫ অগাস্ট লাইভ দেখানো হবে । 

২৫-শে জুলাই আজাদি-কা-অমৃত মহোৎসবের অঙ্গ হিসেবে মন-কি-বাতে প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদী এই উদ্যোগের কথা ঘোষণা করেছিলেন । প্রধানমন্ত্রী বলেন, ‘সংস্কৃতি মন্ত্রকের এই উদ্যোগের লক্ষ্য যথাসম্ভব বেশী ভারতীয়কে একসঙ্গে জাতীয় সঙ্গীত গাওয়ানো । এর জন্য একটি ওয়েবসাইটও তৈরি করা হয়েছে WWW.RASHTRAGAAN.IN  নামে । এই ওয়েবসাইটের সাহায্যে আপনি জাতীয় সঙ্গীত গেয়ে রেকর্ড করতে পারেন, যুক্ত হতে পারেন এই অভিযানে । আমার আশা আপনারা এই অভিনব উদ্যোগে সামিল হবেন ।’ 

স্বাধীনতার ৭৫ বছর উদযাপনে মানুষকে জাতীয় সঙ্গীত গেয়ে রেকর্ড করতে উৎসাহ দিতে সংস্কৃতি, পর্যটন এবং উত্তরপূর্ব অঞ্চল উন্নয়ন মন্ত্রী শ্রী জি কিষাণ রেড্ডি আজ নিজে জাতীয় সঙ্গীত গেয়ে রেকর্ড করেছেন । 

মন্ত্রীর আশা যে বিশ্বের নানা প্রান্তে ছড়িয়ে থাকা ভারতীয়রা এই অনুষ্ঠানে সামিল হবেন । তিনি যুব সম্প্রদায়কে অধিক সংখ্যায় যোগ দেওয়ার আহ্বান জানিয়েছেন । জাতীয় সঙ্গীতের আপলোড করা ভিডিওগুলির একটি সংকলন ২০২১-এর ১৫-ই অগাস্ট লাইভ প্রদর্শন করা হবে । 

 

CG/AP/NR



(Release ID: 1741655) Visitor Counter : 182