প্রধানমন্ত্রীরদপ্তর

প্রধানমন্ত্রী স্টার্টআপগুলির সঙ্গে তাঁর দৃষ্টিভঙ্গি বিনিময় করবেন এবং ১৬ জানুয়ারি প্রারম্ভ – ‘স্টার্টআপ ইন্ডিয়া আন্তর্জাতিক

Posted On: 14 JAN 2021 3:59PM by PIB Kolkata

নতুন দিল্লি, ১৪ জানুয়ারী, ২০২১

 

প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদী আগামী ১৬ জানুয়ারি বিকেল ৫-টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে স্টার্টআপগুলির সঙ্গে তাঁর দৃষ্টিভঙ্গি বিনিময় করবেন এবং প্রারম্ভ – ‘স্টার্টআপ ইন্ডিয়া আন্তর্জাতিক শীর্ষ সম্মেলন’-এ ভাষণ দেবেন।

কেন্দ্রীয় শিল্প ও বাণিজ্য প্রসার দফতরের পক্ষ থেকে ১৫-১৬ জানুয়ারি, দু-দিনের এই সম্মেলনের আয়োজন করা হয়েছে। উল্লেখ করা যেতে পারে, ২০১৮-র আগস্টে কাঠমান্ডুতে চতুর্থ বিমসটেক শীর্ষ সম্মেলনে প্রধানমন্ত্রী ভারতে বিমসটেক গোষ্ঠীভুক্ত দেশগুলির স্টার্টআপ সংস্থাগুলিকে নিয়ে একটি সম্মেলনের আয়োজনের কথা ঘোষণা করেছিলেন। সেই অনুসারে দপ্তরের পক্ষ থেকে শুক্র ও শনিবার এই সম্মেলন আয়োজন করা হচ্ছে। 

ভারতে স্টার্টআপ উদ্যোগ গড়ে তোলার পঞ্চম বার্ষিকী উদযাপন উপলক্ষে এই সম্মেলন আয়োজন করা হচ্ছে। প্রধামন্ত্রী শ্রী মোদী ২০১৬-র ১৬ জানুয়ারি স্টার্টআপ ইন্ডিয়া উদ্যোগের সূচনা করেছিলেন । এই শীর্ষ সম্মেলনে ২৫টিরও বেশি দেশ এবং ২০০ জনেরও বেশি বক্তা অংশ নেবেন। স্টার্টআপ ইন্ডিয়া উদ্যোগের সূচনার সময় থেকে এটিই হতে চলেছে ভারতের সর্ববৃহৎ স্টার্টআপ সম্মেলন। এই সম্মেলনের ২৪টি অধিবেশনে বহুপাক্ষিক সহযোগিতা আরও সম্প্রসারিত করার পাশাপাশি স্টার্টআপ ক্ষেত্রে এক অনুকূল বাতাবরণ গড়ে তোলার লক্ষ্যে বিভিন্ন দেশের মধ্যে সম্পর্ককে  আরও নিবিড়তর করতে জোর দেওয়া হবে। 

***

 

 

CG/BD/AS



(Release ID: 1688743) Visitor Counter : 110