রেলমন্ত্রক

ভারতীয় রেল চলতি বছরের সেপ্টেম্বর মাসে পণ্য পরিবহণ করে ৯,৮৯৬.৮৬ কোটি টাকা আয় করেছে যা গত বছর এই মাসের নিরিখে ১,১৮০.৫৭ কোটি টাকা বেশি

Posted On: 01 OCT 2020 5:30PM by PIB Kolkata

নয়াদিল্লি, ১ অক্টোবর, ২০২০

 

 

ভারতীয় রেল কোভিড পরিস্থিতি সত্ত্বেও গত বছরের সেপ্টেম্বর মাসের থেকে এ বছরের সেপ্টেম্বর মাসে অনেক বেশি রাজস্ব আয় করেছে। সেপ্টেম্বর মাসে ভারতীয় রেল পণ্য পরিবহণ করে ৯,৮৯৬ কোটি ৮৬ লক্ষ টাকা আয় করেছে। গত বছর সেপ্টেম্বর মাসে এই আয়ের পরিমাণ ছিল ৮,৭১৬ কোটি ২৯ লক্ষ টাকা। অর্থাৎ, গত বছরের থেকে এ বছর ১,১৮০ কোটি ৫৭ লক্ষ টাকা বা ১৩.৫৪ শতাংশ বেশি রাজস্ব আয় হয়েছে।

 

এই প্রসঙ্গে উল্লেখযোগ্য, পণ্য পরিবহণের মাধ্যমে দেশের অর্থনৈতিক তৎপরতা সম্পর্কে একটি ধারণা পাওয়া যায়। ভারতীয় রেল এ বছর সেপ্টেম্বর মাসে ১,০২১ লক্ষ ২০ হাজার টন বেশি পণ্য পরিবহণ করেছে। গত বছরের তুলনায় যা ৮৮০ লক্ষ ৩০ হাজার টন বেশি - অর্থাৎ, ১৫.৩৫ শতাংশ বেশি পণ্য পরিবহণ করা হয়েছে।

 

এই প্রসঙ্গে বলা যায়, ভারতীয় রেল পণ্য পরিবহণের ক্ষেত্রে যে টাইম টেবিল তৈরি করেছে, তার ফলে পরিবহণের কাজে গতি এসেছে। রেলের মাধ্যমে পণ্য পরিবহণকে আরও আকর্ষণীয় করে তোলার জন্য ভারতীয় রেল বেশ কিছু ছাড়ের কথা ঘোষণা করেছে। কোভিড-১৯ পরিস্থিতিতে রেল নিজের দক্ষতা বাড়ানোর  যে সুযোগ পেয়েছে যেটিকে তারা সদ্ব্যবহার করতে পেরেছে।  

 

 

CG/CB/DM



(Release ID: 1660819) Visitor Counter : 8