স্বরাষ্ট্র মন্ত্রক

জম্মু কাশ্মীরের পহলগামে বাস দুর্ঘটনায় আহত আইটিবিপি জওয়ানদের স্বাস্থ্যের খোঁজ নিতে নতুন দিল্লির এইমস ট্রমা সেন্টার সফর কেন্দ্রীয় স্বরাষ্ট্র ও সহযোগিতা মন্ত্রী শ্রী অমিত শাহের

Posted On: 20 AUG 2022 4:53PM by PIB Kolkata

নয়াদিল্লি, ২০  আগস্ট, ২০২২

 

কেন্দ্রীয় স্বরাষ্ট্র ও সহযোগিতা মন্ত্রী শ্রী অমিত শাহ আজ জম্মু কাশ্মীরের পহলগামে বাস দুর্ঘটনায় আহত সাহসী আইটিবিপি কর্মীদের স্বাস্থ্যের খোঁজ নিতে নতুন দিল্লির এইমস ট্রমা সেন্টারে যান।  

শ্রী অমিত শাহ কনস্টেবল/জিডি বলবন্ত সিং, কনস্টেবল/জিডি সেওয়াং ডোরজে, কনস্টেবল/জিডি বাবলু কুমারের সঙ্গে দেখা করে তাদের স্বাস্থ্যের বিষয়ে খোঁজখবর নেন ও দ্রুত আরোগ্য কামনা করেন। এই তিন গুরুতর আহত  আইটিবিপি কর্মীকে গতকাল বিশেষ এয়ার অ্যাম্বুলেন্সে শ্রীনগর থেকে এইমস ট্রমা সেন্টারে স্থানান্তরিত করা হয়েছে।

চিকিৎসকরা স্বাস্থ্যমন্ত্রীকে জওয়ানদের স্বাস্থ্যের বিষয়ে অবগত করেন ও আগামীদিনে কি চিকিৎসা পদ্ধতি গ্রহণ করা হবে সে বিষয়ে জানান। আইটিবিপি-র পদস্থ আধিকারিকরাও আহতদের স্বাস্থ্যের বিষয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে জানান।

১৬ আগস্ট জম্মু-কাশ্মীরের পহলগামে এক মর্মান্তিক বাস দুর্ঘটনায় ১৬ জন জওয়ান প্রাণ হারান ও ৩২ জন আহত হন। ওই বাসটিতে করে ভারত-তিব্বত সীমান্ত পুলিশ আইটিবিপি-র কর্মীরা অমরনাথ যাত্রায় তাদের দায়িত্ব সফলভাবে পালন করে চন্দনওয়াড়ি থেকে ফিরছিলেন। আহতদের ওই দিনই চিকিৎসার জন্য শ্রীনগরে নিয়ে যাওয়া হয়।

তিন গুরুতর আহত আইটিবিপি কর্মীকে উন্নত চিকিৎসার জন্য শ্রীনগর থেকে এয়ার অ্যাম্বুলেন্সে করে নতুন দিল্লির ট্রমা সেন্টারে স্থানান্তর করা হয়।


PG/PM/NS



(Release ID: 1853377) Visitor Counter : 136