স্বাস্থ্যওপরিবারকল্যাণমন্ত্রক
azadi ka amrit mahotsav

ভারতে কোভিড-১৯ টিকাকরণ ১৫১ কোটি ৯৪ লক্ষ ছাড়িয়েছে

দেশে গত ২৪ ঘণ্টায় ২৯ লক্ষেরও বেশি টিকার ডোজ দেওয়া হয়েছে

জাতীয় স্তরে সুস্থতার হার বর্তমানে ৯৬.৬২ শতাংশ

দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ৭৯ হাজার ৭২৩

দেশে করোনায় আক্রান্তের সংখ্যা ৭ লক্ষ ২৩ হাজার ৬১৯

সাপ্তাহিক-ভিত্তিতে আক্রান্তের হার ৭.৯২ শতাংশ

Posted On: 10 JAN 2022 9:51AM by PIB Kolkata

নয়াদিল্লি, ১০ জানুয়ারি, ২০২২

 

ভারতে এ পর্যন্ত ১,৫১,৯৪,০৫,৯৫১টি টিকার ডোজ দেওয়া হয়েছে। গতকাল টিকা দেওয়া হয়েছে ২৯,৬০,৯৭৫ জনকে।      

স্বাস্থ্য কর্মীদের মধ্যে ১,০৩,৮৮,৮৯৯ জন টিকার প্রথম ডোজ এবং ৯৭,৪২,৭২৭ জন টিকার দ্বিতীয় ডোজ পেয়েছেন। প্রথম সারির করোনা যোদ্ধাদের মধ্যে ১,৮৩,৮৭,২১৯ জন প্রথম ডোজ এবং ১,৬৯,৭৫,০৫২ জন দ্বিতীয় ডোজ পেয়েছেন। ১৫-১৮ বছর বয়সীদের মধ্যে প্রথম ডোজ পেয়েছে ২,৩৮,০৭,৮৭৯ জন। ১৮-৪৪ বছর নাগরিকদের মধ্যে প্রথম ডোজ পেয়েছেন ৫১,৪৫,৬৮,১৯৫ জন এবং দ্বিতীয় ডোজ পেয়েছেন ৩৫,২৫,৩৭,৫৭৪ জন। ৪৫-৫৯ বছর বয়সী নাগরিকদের মধ্যে প্রথম ডোজ পেয়েছেন ১৯,৬১,৮৬,৭১৪ জন। দ্বিতীয় ডোজ পেয়েছেন ১৫,৬৩,০০,৬৫৯ জন। যাঁদের বয়স ৬০-এর ওপরে তাঁদের মধ্যে ১২,২৩,১০,৯৯৪ জন প্রথম ডোজ এবং ৯,৮২,০০,০৩৯ জন দ্বিতীয় ডোজ পেয়েছেন।     

কোভিড-১৯ সংক্রমণ থেকে আরোগ্য লাভের হার ঊর্ধ্বমুখী। গত ২৪ ঘণ্টায় ৪৬ হাজার ৫৬৯ জন কোভিড মুক্ত হয়েছেন। সর্বশেষ তথ্য অনুযায়ী, দেশে ৩ কোটি ৪৫ লক্ষ ১৭২ জন সুস্থ হয়ে উঠেছেন। জাতীয় আরোগ্য লাভের হার ৯৬.৬২ শতাংশ।

ভারতে গত ২৪ ঘণ্টায় নতুন করে সংক্রমিত হয়েছেন ১ লক্ষ ৭৯ হাজার ৭২৩ জন। বর্তমানে ৭ লক্ষ ২৩ হাজার ৬১৯ জন চিকিৎসাধীন। দেশে মোট সংক্রমিতের মাত্র ২.০৩ শতাংশ চিকিৎসাধীন।

দেশ জুড়ে নমুনা পরীক্ষার ক্ষমতা বৃদ্ধি করা হচ্ছে। গত ২৪ ঘন্টায় ১৩ লক্ষ ৫২ হাজার ৭১৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ পর্যন্ত দেশে ৬৯ কোটি ১৫ লক্ষ ৭৫ হাজার ৩৫২টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

ভারতে নমুনা পরীক্ষা ক্রমশ বৃদ্ধি পাচ্ছে। বর্তমানে সাপ্তাহিক সংক্রমণের হার ৭.৯২ শতাংশ এবং দৈনিক সংক্রমণের হার ১৩.২৯ শতাংশ।

 

CG/CB/SB



(Release ID: 1789012) Visitor Counter : 74