রেলমন্ত্রক

২০২১-২২ শিক্ষা বর্ষের জন্য বিবিএ, বিএসসি, বি টেক, এমবিএ এবং এমএসসি পাঠ্যক্রমে ভর্তিতে আবেদন পত্র জমা দেওয়ার শেষ তারিখ বাড়িয়েছে জাতীয় রেল এবং পরিবহণ প্রতিষ্ঠান

Posted On: 22 JUL 2021 2:39PM by PIB Kolkata

নতুন দিল্লি,  ২২ জুলাই, ২০২১

 

ভদদোরায় রেল মন্ত্রকের প্রতিষ্ঠিত বিশ্ববিদ্যালয় রূপে বিবেচিত জাতীয় রেল এবং পরিবহণ প্রতিষ্ঠান (এনআরটিআই) ২০২১-২২ অর্থ বর্ষের জন্য বিবিএ, বিএসসি, বি টেক, এমবিএ এবং এমএসসি পাঠ্যক্রমে ভর্তিতে আবেদন পত্র জমা দেওয়ার সময়সীমা বাড়িয়েছে। দ্বাদশ শ্রেণীর পরীক্ষার ফলাফল, জেইই মেইন পরীক্ষা, বিশ্ববিদ্যালয়ের আওতাধীন স্নাতক স্তরের ফলাফল এবং এআইসিটিই ও ইউজিসি-র ঘোষিত শিক্ষা বর্ষ ও ভর্তির সময় সূচির দিকে লক্ষ্য রেখে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এনআরটিআই-এর উপাচার্য শ্রীমতী অলোকা অরোরা মিশ্র জানিয়েছেন, একাধিক ছাত্র-ছাত্রীর সমস্যার কথা বিবেচনা করে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বিবিএ, বিএসসি, এমবিএ এবং এমএসসি পাঠ্যক্রমে আবেদন পত্র জমা দেওয়ার শেষ তারিখ চলতি বছরের ২১ আগষ্ট। বি টেক পাঠ্যক্রমে ভর্তির জন্য আবেদনপত্র জমা দেওয়ার শেষ তারিখ চলতি বছরের ১৫ সেপ্টেম্বর। শিক্ষার্থীরা এই প্রতিষ্ঠানে ভর্তির জন্য প্রবেশিকা পরীক্ষা দিতে আবেদন ও নাম নথিভুক্ত করতে পারেন অনলাইনে  www.nrti.edu.in.  ওয়েবসাইটে। 

বিবিএ, বিএসসি এবং স্নাতকোত্তর স্তরে ভর্তির জন্য এনআরটিআই দেশের বিভিন্ন স্থানে জাতীয় প্রবেশিকা পরীক্ষা নিতে থাকে। গত বছর এই প্রতিষ্ঠানে ৪২৫টি আসনের জন্য ৭ হাজার শিক্ষার্থী পরীক্ষায় বসেন। এই প্রতিষ্ঠান দেশের এবং বিদেশের বিভিন্ন নামী শিক্ষা প্রতিষ্ঠানের সঙ্গে সমন্বয় বজায় রেখে পাঠ্যক্রমের ব্যবস্থা করেছে। 

 

CG/SS/SKD/



(Release ID: 1737933) Visitor Counter : 28