তথ্যওসম্প্রচারমন্ত্রক

৫২ তম ইফি ২০-২৮ নভেম্বর গোয়াতে আয়োজিত হবে

শ্রী প্রকাশ জাভড়েকর ৫২ তম ইফি-র পোস্টার উন্মোচন করেছেন

Posted On: 05 JUL 2021 5:45PM by PIB Kolkata

নতুন দিল্লি,  ৫ জুলাই, ২০২১

 

কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী শ্রী প্রকাশ জাভড়েকর আজ ৫২তম ভারত আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের (ইফি) পোস্টার ও নীতি-নির্দেশিকা প্রকাশ করেছেন। আন্তর্জাতিক এই চলচ্চিত্র উৎসব ২০-২৮ নভেম্বর গোয়ায় আয়োজিত হবে। 

ভারত আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবকে এশিয়ার প্রাচীনতম এবং ভারতের সর্ব বৃহৎ আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব হিসেবে গণ্য করা হয়। গতবছর ৫১ তম আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব হাইব্রিড বা ভার্চুয়াল পদ্ধতিতে সফল ভাবে আয়োজন করা সম্ভব হয়েছিল। তাই এবারও এই চলচ্চিত্র উৎসব ভার্চুয়াল পদ্ধতিতেই আয়োজন করা হবে। যৌথ ভাবে এই চলচ্চিত্র উৎসব আয়োজনের দায়িত্বে রয়েছে তথ্য ও সম্প্রচার মন্ত্রকের ডায়রেক্টরেট অফ ফিল্ম ফেস্টিভ্যাল, গোয়া সরকার এবং ভারতীয় চলচ্চিত্র শিল্প। 

ইফি ইতিমধ্যেই ইন্টারন্যাশনাল ফেডারেশন অফ ফিল্ম প্রোডিউসার্স অ্যাসোসিয়েশনের স্বীকৃতি পেয়েছে। প্রতি বছর এই চলচ্চিত্র উৎসবে দেশ-বিদেশের শিল্প নৈপুণ্যে সমৃদ্ধ সেরা চলচ্চিত্রগুলি দেখানো  হয়। 

৫২তম ভারত আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের প্রতিযোগিতা বিভাগে অংশগ্রহণের প্রক্রিয়া আগামী ৩১ আগস্ট থেকে শুরু হবে। 

কিংবদন্তী ভারতীয় চলচ্চিত্র ব্যক্তিত্ব শ্রী সত্যজিৎ রায়ের জন্ম শতবর্ষিকী উপলক্ষে ডায়রেক্টরেট অফ ফিল্ম ফেস্টিভ্যাল এক বিশেষ রেটরোস্পেকটিভ কর্মসূচির মধ্যদিয়ে তাঁকে শ্রদ্ধা জানাবে। প্রবাদ প্রতীম এই চলচ্চিত্র নির্মাতার প্রতি সম্মান ও শ্রদ্ধা জানাতে এবছর থেকে সিনেমায় উৎকর্ষতার স্বীকৃতি স্বরূপ সত্যজিৎ রায় লাইফ টাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড দেওয়া শুরু হচ্ছে। 

 

CG/BD/AS/



(Release ID: 1732985) Visitor Counter : 327