শিল্পওবাণিজ্যমন্ত্রক

উদ্যোগ মন্থন: ভারতীয় শিল্পের গুণগতমান এবং উৎপাদনশীলতার প্রচারের লক্ষ্যে চলছে ওয়েবিনার

Posted On: 03 FEB 2021 9:16AM by PIB Kolkata

নতুন দিল্লি, ৩ ফেব্রুয়ারি, ২০২১

ভারতীয় শিল্পের গুণগতমান এবং উৎপাদনশীলতার প্রতি লক্ষ্য রেখে তা প্রচারের উদ্দেশ্যে গত ৪ জানুয়ারি থেকে শুরু হয়েছে উদ্যোগ মন্থন নামে ওয়েবিনার। যেখানে ৪৫ টি শিল্প ক্ষেত্রের প্রতি গুরুত্ব করা হচ্ছে। এই ওয়েবিনারের আয়োজক ডিপার্টমেন্ট অফ প্রমোশন অফ ইন্ডাস্ট্রি অ্যান্ড ইন্টার্নাল ট্রেড, ডিপার্টমেন্ট অফ কমার্স, কোয়ালিটি কাউন্সিল অফ ইন্ডিয়া, ন্যাশনাল প্রডাক্টিভিটি কাউন্সিল, ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস এবং বিভিন্ন শিল্পের সঙ্গে যুক্ত চেম্বার গুলি এবং এ সংক্রান্ত বিভিন্ন দপ্তরের মন্ত্রীরা।

গত ৬ জানুয়ারি এই ওয়েবিনারের সূচনা করে কেন্দ্রীয় শিল্প ও বাণিজ্যমন্ত্রী শ্রী পীযূষ গোয়েল আত্মনির্ভর ভারত- কর্মসূচির ওপর জোর দিয়ে বলেন, ভারতীয় শিল্প সংস্থা গুলির উচিত শিল্পের গুণগত মান এবং উৎপাদনশীলতার প্রতি গুরুত্ব আরোপ করা।

গত চার সপ্তাহ ধরে এই সিরিজে এ পর্যন্ত মোট ১৮ টি ওয়েবিনারের আয়োজন করা হয়েছে। যেখানে ১৭৫ জন বক্তা এবং ১৮০০-র বেশি দর্শক উপস্থিত ছিলেন। উদ্যোগ মন্থন- ওয়েবিনারে এ পর্যন্ত খেলনা, চর্ম, আসবাবপত্র, রাসায়নিক বস্তু, পর্যটন প্রভৃতি শিল্পের সঙ্গে যুক্ত প্রতিনিধিরা যোগ দিয়েছেন।

আগামী কয়েক সপ্তাহে এই কর্মসূচিতে ওষুধ, চিকিৎসা সরঞ্জাম, বৈদ্যুতিন শিল্পের সঙ্গে যুক্ত উৎপাদক সংস্থাগুলির প্রতিনিধিরা যোগ দেবেন।

***

 

 

CG/ SB



(Release ID: 1694749) Visitor Counter : 185