সংসদবিষয়কমন্ত্রক

সংসদের বাজেট অধিবেশন উপলক্ষে প্রধানমন্ত্রীর সর্বদলীয় বৈঠক

২২ জানুয়ারি কৃষি আইন সম্পর্কে সরকারের অবস্থান যা ছিল এবং কৃষিমন্ত্রী যে প্রস্তাব দিয়েছিলেন তা এখনও বহাল রয়েছে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী সংসদের অধিবেশন সুষ্ঠুভাবে চালনার গুরুত্বের কথা উল্লেখ করেছেন

বাজেট অধিবেশনে ৩৮ টি ( ৩৩ টি বিল ও ৫ টি আর্থিক বিষয়ক) বিষয়বস্তু রয়েছে

Posted On: 30 JAN 2021 3:35PM by PIB Kolkata

নতুন দিল্লি, ৩০ জানুয়ারি, ২০২১

 

প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদী সংসদের বাজেট অধিবেশন উপলক্ষে আজ সর্ব দলীয় বৈঠক করেন। প্রধানমন্ত্রী আজ মহাত্মা গান্ধীর প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে বলেন যে, কঠোর সংগ্রামের মধ্য দিয়ে গান্ধীজীর স্বপ্ন পূরণ করতে আমাদের সচেষ্ট হতে হবে। আজ সকালে মার্কিন যুক্তরাষ্ট্রে মহাত্মা গান্ধীর মূর্তির অবমাননার নিন্দা করে প্রধানমন্ত্রী বলেন ঘৃণার এই পরিবেশ বিশ্বে সমর্থন যোগ্য নয়।

প্রধানমন্ত্রীর আশ্বাস দিয়ে বলেন, সরকার কৃষি ক্ষেত্র আইনের বিষয়ে উন্মুক্ত মনের পরিচয় দিয়ে যোগাযোগ স্হাপন করছেন। তিনি বলেন, ২২ জানুয়ারির মতো সরকারের অবস্থান একই রকম রয়েছে। কৃষি মন্ত্রীর দেওয়া প্রস্তাবটি এখনও কার্যকর রয়েছে। এই আলোচনা সভা এগিয়ে নিয়ে যাওয়ার জন্য কৃষি মন্ত্রী ফোন করেন বলেও প্রধানমন্ত্রী জানান।

গত ২৬ জানুয়ারি দুর্ভাগ্যজনক ঘটনার প্রসঙ্গ উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন যে, আইন তার নিজস্ব পথ ধরে চলবে।

প্রধানমন্ত্রী বলেন, বৈঠকে নেতারা যে বিষয়গুলি উপস্থাপন করেছেন সরকার সে বিষয়ে আলোচনার জন্য প্রস্তুত।

প্রধানমন্ত্রী সংসদ সুষ্ঠুভাবে পরিচালনার গুরুত্ব এবং বিতর্কের বিষয় নিয়ে আলোচনার কথা নিশ্চিত করেন।

তিনি বলেন, সংসদের কাজকর্ম চালানোর ক্ষেত্রে বারে বারে বাধার সৃষ্টি করলে ছোট রাজনৈতিক দলগুলি প্রকারান্তরে ক্ষতিগ্রস্ত হয়। বড় রাজনৈতিক দলগুলির উচিত সংসদ সুষ্ঠুভাবে পরিচালনার জন্য সহায়তা করা।

প্রধানমন্ত্রী তাঁর ভাষণে বলেন যে, বিভিন্ন ক্ষেত্রে ভারত বিশ্বব্যাপী তার ভূমিকাকে তুলে ধরতে পারে। এ প্রসঙ্গে তিনি দেশের জনগণের দক্ষতা ও পরাক্রমতার কথা উল্লেখ করেন।

সংসদীয় বিষয়ক মন্ত্রী শ্রী প্রহ্লাদ যোশী জানান, এবারের বাজেট অধিবেশনে ৩৮ টি  ( ৩৩ টি বিল ও ৫ টি আর্থিক বিষয়ক) বিষয়বস্তু রয়েছে। তিনি বলেন,  কেন্দ্রীয় বাজেট আগামী সোমবার, ১ ফেব্রুয়ারি সকাল এগারোটায় সংসদে পেশ করা হবে।

***

 

 

CG/SB



(Release ID: 1693624) Visitor Counter : 83