যুবওক্রীড়াবিষয়কমন্ত্রক

কেন্দ্রীয় ক্রীড়া মন্ত্রক ক্রীড়াবিদদের নাম অনুসারে সমস্ত নতুন, উন্নতমানের ক্রীড়া সুবিধা কেন্দ্রগুলির নাম রাখার সিদ্ধান্ত নিয়েছে

Posted On: 17 JAN 2021 3:50PM by PIB Kolkata
নয়াদিল্লী, ১৭ জানুয়ারি, ২০২১
 
দেশের ক্রীড়া ব্যক্তিত্বদের সম্মান জানাতে কেন্দ্রীয় ক্রীড়া মন্ত্রক স্পোর্টস অথরিটি অফ ইন্ডিয়া (এসএআই)-এর সমস্ত নতুন, উন্নতমানের ক্রীড়া সুবিধা কেন্দ্রগুলির নাম ক্রীড়াবিদদের নামে রাখার সিদ্ধান্ত নিয়েছে। যেসমস্ত ক্রীড়া ব্যক্তিত্ব ভারতীয় খেলাধুলায় বিশেষ অবদান রেখেছেন তাদের নামেই নামাঙ্কিত করা হবে।
 
এই কর্মসূচির প্রথম পর্যায়ে লক্ষ্মৌয় জাতীয় উৎকর্ষতা কেন্দ্রের সাঁতার প্রশিক্ষণ কেন্দ্র এবং নব নির্মিত শীততাপ নিয়ন্ত্রিত কুস্তি প্রশিক্ষণ হল, ভোপালের জাতীয় উৎকর্ষতা কেন্দ্রের অন্তর্গত ১০০ শয্যা বিশিষ্ট ছাত্রাবাস, শোনপতে জাতীয় উৎকর্ষতা কেন্দ্রের আওতায় ছাত্রীবাস ও বহু কাজে ব্যবহৃত হল,গুয়াহাটিতে নব নির্মিত ছাত্রাবাস, কর্মীদের থাকার জায়গা ইত্যাদি স্থান স্থানীয় তারকা ক্রীড়াবিদদের নামে নামকরণ করা হয়েছে।
 
এই সিদ্ধান্তের কথা ঘোষণা করে কেন্দ্রীয় ক্রীড়া ও যুব বিষয়ক মন্ত্রী শ্রী কিরেন রিজিজু জানান, ক্রীড়াবিদদের প্রাপ্য সম্মান জানাতে এবং তরুণ প্রজন্মকে খেলাখুলার প্রতি আগ্রহী করে তুলতে ও খেলাধুলাকে জীবনের পেশা হিসেবে গ্রহণ করার বিষয়ে উৎসাহদানে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সরকার ইতিমধ্যেই অতীতের ক্রীড়াবিদদের যথাযথ সম্মান ও মর্যাদা প্রদান করেছে। তাঁরা যাতে মর্যাদার সঙ্গে জীবনযাপন করতে পারেন, তা সুনিশ্চিত করতে সমস্ত রকম সহায়তা প্রদান করা হয়েছে বলে তিনি জানান।শ্রী রিজিজু বলেন এই নব নির্মিত সমস্ত সুবিধাযুক্ত ক্রীড়া কেন্দ্রগুলি ক্রীড়াবিদদের নামে নামকরণ করার মাধ্যমে তাঁদের প্রতি সরকারের দায়বদ্ধতা প্রকাশিত হয়েছে ।
***
 
 
 
CG/SS /NS


(Release ID: 1689469) Visitor Counter : 98