তথ্যওসম্প্রচারমন্ত্রক

প্রবীণ অভিনেতা ও পরিচালক বিশ্বজিৎ চট্টোপাধ্যায়কে ৫১তম ভারত আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ইন্ডিয়ান পার্সোনালিটি অফ দ্য ইয়ার পুরস্কারে সম্মানিত করা হয়েছে

Posted On: 16 JAN 2021 4:45PM by PIB Kolkata

নতুন দিল্লি, ১৬ই জানুয়ারী, ২০২১

গোয়ায় অনুষ্ঠিত ৫১তম ভারতীয় আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে হিন্দি ও বাংলা সিনেমার প্রবীণ অভিনেতা, প্রযোজক, নির্দেশক ও গায়ক শ্রী বিশ্বজিৎ চট্টোপাধ্যায়কে ইন্ডিয়ান পার্সোনালিটি অফ দ্য ইয়ার পুরস্কারে ভূষিত করা হয়েছে। তথ্য ও সম্প্রচার মন্ত্রী শ্রী প্রকাশ জাভড়েকর এই পুরস্কারের কথা ঘোষণা করেছেন।

এই ঘোষণার সঙ্গে সঙ্গে মন্ত্রী জানিয়েছেন, মার্চ মাসে জাতীয় চলচ্চিত্র পুরস্কার দেওয়ার সময় তাঁকে এই সম্মান প্রদান করা হবে।

বিশ সাল বাদ-এ কুমার বিজয় সিং, কোহরা-য় রাজা অমিত কুমার সিং, এপ্রিল ফুল-এ অশোক, মেরে সানম-এ রমেশ কুমার, নাইট ইন লন্ডন-এ জীবন, দো কালিয়া-তে শেখর এবং কিসমত ছবিতে ভিকির অভিনয় করে তিনি দর্শকদের মন কেড়ে ছিলেন। আশা পারেখ, ওয়াহিদা রেহমান, মুমতাজ, মালা সিনহা এবং রাজ্যশ্রীর সঙ্গে তিনি অভিনয় করেছেন। বাংলা চলচ্চিত্রের মধ্যে চৌরঙ্গী এবং গড় নসিমপুরে তাঁর অভিনয় দর্শকদের আকৃষ্ট করেছে। তাঁর শ্রীমান পৃথ্বীরাজ, জয় বাবা তারকনাথ এবং অমরগীতি ছবিটিও জনপ্রিয় হয়েছিল। শ্রী চট্টোপাধ্যায় কাহাতে হ্যা মুঝকো রাজা, ছবিটি পরিচালনা ও প্রযোজনা করেছিলেন। এছাড়াও তিনি গায়ক ও চলচ্চিত্র নির্মাতা হিসেবেও খ্যাতি অর্জন করেন।

***

 

 

CG/CB/SFS



(Release ID: 1689241) Visitor Counter : 267