প্রতিরক্ষামন্ত্রক

প্রতিরক্ষা মন্ত্রী শ্রী রাজনাথ সিং সেনাবাহিনীর তিন শাখার প্রধানদের হাতে ডিআরডিও-র প্রযুক্তি তুলে দিলেন

Posted On: 18 DEC 2020 5:02PM by PIB Kolkata
নতুন দিল্লি, ১৮ই ডিসেম্বর, ২০২০
 
প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং আজ ডিআরডিও ভবনে এক অনুষ্ঠানে প্রতিরক্ষা গবেষণা ও উন্নয়ন সংস্থার (ডিআরডিও) সম্পূর্ণ দেশীয় প্রযুক্তিতে উদ্ভাবিত তিনটি ব্যবস্থা সেনাবাহিনী, নৌ বাহিনী ও বিমান বাহিনীর হাতে তুলে দেন। 
 
প্রতিরক্ষা মন্ত্রী  নৌ সেনা প্রধান অ্যাডমিরাল করমবীর সিং কে ইন্ডিয়ান মেরিটাইন সিচুয়েশনাল অ্যাওয়ারনেস প্রযুক্তি; বায়ুসেনা প্রধান রাকেশ কুমার সিং ভাদৌড়িয়ার হাতে অস্ত্র এমকে – I ক্ষেপনাস্ত্র এবং সেনাপ্রধান জেনারেল এম এম নারভানের হাতে সীমান্ত নজরদারী প্রযুক্তি তুলে দেন। অনুষ্ঠানে বিভাগীয় প্রতিমন্ত্রী শ্রী শ্রীপাদ যসোনায়েক এবং চিফ অফ ডিফেন্স স্টাফ জেনারেল বিপিন রাওয়াত উপস্থিত ছিলেন। 
 
এই উপলক্ষ্যে প্রতিরক্ষা মন্ত্রী, বিভিন্ন ক্ষেত্রে অসামান্য অবদানের জন্য ডিআরডিও-র বিজ্ঞানীদের পুরস্কৃত করেন। প্রতিরক্ষা প্রযুক্তি উদ্ভাবনের ক্ষেত্রে অসামান্য অবদানের জন্য ডিআরডিও-র বিজ্ঞানীদের প্রচেষ্টার প্রশংসা করে প্রতিরক্ষা মন্ত্রী বলেন, সেনাবাহিনীর সক্ষমতা অভিযান পরিচালনায় দক্ষতা বাড়াতে ডিআরডিও, অত্যাধুনিক প্রযুক্তি আবিস্কার করেছে। কোভিড – ১৯ মহামারী মোকাবিলায় প্রতিরক্ষা মন্ত্রী ডিআরডিও-র বিজ্ঞানীদের ভূমিকার প্রশংসা করেন। 
 
অনুষ্ঠানে প্রতিরক্ষা গবেষণা ও উন্নয়ন সংস্থার সচীব তথা চেয়ারম্যান ড. জি সতীশ রেড্ডি সহ প্রতিরক্ষা মন্ত্রকের উচ্চপদস্থ আধিকারিকরা উপস্থিত ছিলেন। 
 
***
 
 
CG/BD/SFS


(Release ID: 1681836) Visitor Counter : 216