তথ্যওসম্প্রচারমন্ত্রক
অনলাইন বেটিংয়ের ওপর কোন বিজ্ঞাপন প্রচার করা যাবে না, মন্ত্রকের পক্ষ থেকে সংবাদমাধ্যমের উদ্দেশ্যে পরামর্শ জারি
प्रविष्टि तिथि:
13 JUN 2022 3:11PM by PIB Kolkata
নতুন দিল্লি, ১৩ জুন, ২০২২
তথ্য ও সম্প্রচার মন্ত্রক আজ প্রিন্ট, ইলেকট্রনিক এবং ডিজিটাল মিডিয়াকে অনলাইন বেটিং প্ল্যাটফর্মের বিজ্ঞাপন থেকে বিরত থাকতে নির্দেশ জারি করেছে। প্রিন্ট, ইলেকট্রনিক, সোশ্যাল এবং অনলাইন মিডিয়াতে অনলাইন বেটিং সংক্রান্ত বিজ্ঞাপনের পরিপ্রেক্ষিতে এই নির্দেশ জারি করা হয়েছে।
বাজিধরা এবং জুয়া দেশের বেশিরভাগ অংশে বেআইনি। এসব উপভোক্তাদের বিশেষ করে যুবক এবং শিশুদের জন্য উল্লেখযোগ্যভাবে আর্থিক ও আর্থসামাজিক ঝুঁকির সৃষ্টি করে। অনলাইন বাজির বিজ্ঞাপনগুলি বিভ্রান্তিকর এবং উপভোক্তা সুরক্ষা আইন-২০১৯ এবং কেবল টেলিভিশন নেটওয়ার্ক রেগুলেশন অ্যাক্ট-১৯৯৫ অনুযায়ী বৈধ নয়।
মন্ত্রকের পক্ষ থেকে ২০২০ সালের ৪ ডিসেম্বর বেসরকারি স্যাটেলাইট টিভি চ্যানেল গুলিকে অনলাইন গেমিং এর বিজ্ঞাপনের জন্য এডভারটাইজিং স্ট্যান্ডার্ড কাউন্সিল অফ ইন্ডিয়া'র নির্দেশিকা মেনে চলার পরামর্শ জারি করা হয়েছিল।
এ বিষয়ে বিস্তারিত পরামর্শ নিচের লিংকে পাওয়া যাবে।
https://mib.gov.in/sites/default/files/Advisory%20on%20online%20betting%20advertisements%2013.06.2022%282%29_0.pdf
CG/ SB
(रिलीज़ आईडी: 1833950)
आगंतुक पटल : 274