প্রধানমন্ত্রীরদপ্তর

প্রধানমন্ত্রী ১৭ই মে ট্রাইয়ের রৌপ্য জয়ন্তী অনুষ্ঠানে বক্তব্য রাখবেন


প্রধানমন্ত্রী 5G টেস্ট বেড ব্যবস্থাপনার সূচনা করবেন, যার মাধ্যমে ভারতীয় শিল্প সংস্থা আর স্টার্টআপসগুলির 5G ও অত্যাধুনিক প্রযুক্তির সাহায্যে উৎপাদিত পণ্য সামগ্রী, প্রোটোটাইপ, সমাধান, অ্যাল্গোরিদমের যথার্থতা প্রমাণের জন্য সহায়তা করা হবে

Posted On: 16 MAY 2022 4:15PM by PIB Kolkata

নতুনদিল্লি, ১৬ই মে, ২০২২

 

প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র  মোদী ভিডিও কনফারেন্সের মাধ্যমে ১৭ই মে বেলা ১১টায় টেলিকম রেগুলেটারি অথরিটি অফ ইন্ডিয়া (ট্রাই)-এর রৌপ্য জয়ন্তী উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য রাখবেন। প্রধানমন্ত্রী এই উপলক্ষ্যে একটি স্মারক ডাকটিকিট প্রকাশ করবেন।   

এই অনুষ্ঠানে প্রধানমন্ত্রী 5G  টেস্ট বেডের সূচনা করবেন। আইআইটি ম্যাড্রাসের নেতৃত্বে  বিভিন্ন প্রতিষ্ঠানের যৌথ উদ্যোগে  5G  টেস্ট বেড তৈরি করা হয়েছে। এই কর্মসূচীতে  দিল্লি, হায়দ্রাবাদ, বোম্বে ও কানপুর আইআইটি, আইআইএসসি ব্যাঙ্গালোর,   সোসাইটি ফর অ্যাপ্লয়াড মাইক্রোওয়েভ ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং অ্যান্ড রিসার্চ  (এসএএমইইআর)  এবং সেন্টার অফ এক্সেলেন্স ইন ওয়ারলেস টেকনোলজি (সিইডব্লুআইটি)ও ছিল। ২২০ কোটি টাকারও বেশী অর্থ ব্যয়ে এই প্রকল্প তৈরি হয়েছে।  5G টেস্ট বেড ব্যবস্থাপনার মাধ্যমে  ভারতীয় শিল্প সংস্থা আর স্টার্টআপসগুলির 5G ও অত্যাধুনিক প্রযুক্তির সাহায্যে  উৎপাদিত পণ্য সামগ্রী, প্রোটোটাইপ, সমাধান, অ্যাল্গোরিদমের যথার্থতা প্রমাণের জন্য সহায়তা করা হবে।      

১৯৯৭ সালের ভারতের টেলিকম নিয়ন্ত্রণকারী কতৃপক্ষ আইনের মাধ্যমে ওই বছর ট্রাই গড়ে তোলা হয়।

 

CG/CB/



(Release ID: 1825890) Visitor Counter : 114