স্বাস্থ্যওপরিবারকল্যাণমন্ত্রক
azadi ka amrit mahotsav

আয়ুষ্মান ভারত ডিজিটাল মিশনে যুক্ত হ’ল ৪০টি বৈদ্যুতিন স্বাস্থ্য পরিষেবা অ্যাপ্লিকেশন

Posted On: 11 MAY 2022 3:31PM by PIB Kolkata

নয়াদিল্লি, ১১ মে, ২০২২

 

গত তিন মাসে আরও ১৩টি ডিজিটাল হেলথ সলিউশন ন্যাশনাল হেলথ অথরিটির ফ্ল্যাগশিপ প্রকল্প আয়ুষ্মান ভারত ডিজিটাল মিশনের সঙ্গে সংযোজিত হয়েছে। এর ফলে, আয়ুষ্মান ভারত ডিজিটাল মিশনে ৪০টি সার্ভিস অ্যাপ্লিকেশন সংযোজিত হ’ল। আয়ুষ্মান ভারত ডিজিটাল মিশনে বর্তমানে ১৬টি সরকারি অ্যাপ্লিকেশন এবং ২৪টি বেসরকারি অ্যাপ্লিকেশন যুক্ত আছে।

এই সংযোজন আয়ুষ্মান ভারত ডিজিটাল মিশন এবং স্বাস্থ্য ক্ষেত্রে প্রযুক্তিগত পরিষেবা প্রদানকারীদের মধ্যে একটি প্রযুক্তিগত সহায়তা। এর মাধ্যমে বিভিন্ন ডিজিটাল প্ল্যাটফর্ম, ব্যবহারকারী এবং ডিজিটাল হেলথ স্পেসের শরিকদের মধ্যে যোগাযোগ স্থাপিত হয়।

এই সংযোজনের গুরুত্ব সম্বন্ধে বলতে গিয়ে ন্যাশনাল হেলথ অথরিটির মুখ্য কার্যনির্বাহী আধিকারিক ডঃ আর এস শর্মা বলেন, আয়ুষ্মান ভারত ডিজিটাল মিশন – এর অংশ হতে যে সমস্ত স্বাস্থ্য ক্ষেত্রে উদ্ভাবক এগিয়ে আসছেন, আমরা তাঁদের স্বাগত জানাচ্ছি। বর্তমানে আমাদের প্রায় ৮৬৭ জন সক্রিয় ইন্টিগ্রেটর আছেন। এদের মধ্যে ৪০টি বড় অ্যাপ্লিকেশন তাঁদের সংযোজন শেষ করে ফেলেছেন এবং ভারতের ডিজিটাল হেলথ ইকো-সিস্টেমে আরও পরিষেবা প্রাপকদের সংযোজিত করছেন। ডঃ শর্মা আরও জানান, বেসরকারি ক্ষেত্র থেকে এ বিষয়ে উৎসাহব্যঞ্জক সাড়া মিলেছে। ন্যাশনাল হেথল অথরিটি এই পারস্পরিক সহযোগিতাকে স্বাগত জানাচ্ছে। কারণ, এর মাধ্যমে আমরা ভারতের ১.৩৫ বিলিয়ন নাগরিককে যেভাবে স্বাস্থ্য পরিষেবা দেওয়া হয়, তার রূপ বদলে দেওয়া সম্ভব হবে।

আয়ুষ্মান ভারত ডিজিটাল মিশন কাজ করে আয়ুষ্মান ভারত ডিজিটাল মিশন স্যান্ডবক্সের মাধ্যমে। যে কোনও বৈদ্যুতিন স্বাস্থ্য পরিষেবা প্রদানকারী এই স্যান্ডবক্সে নিবন্ধীকরণ করতে পারেন। আয়ুষ্মান ভারত ডিজিটাল মিশন স্যান্ডবক্স সম্পর্কে বিস্তারিত জানতে ক্লিক করুন - https://sandbox.abdm.gov.in বা https://abdm.gov.in/home/partners - এই ওয়েবসাইটে।

 

SC/SB



(Release ID: 1824439) Visitor Counter : 37