শিল্পওবাণিজ্যমন্ত্রক
azadi ka amrit mahotsav

শিল্প ক্ষেত্রে উৎসাহদান ও অভ্যন্তরীণ বাণিজ্যের জন্য দপ্তর (ডিপিআইআইটি) স্টার্টআপ ইন্ডিয়া উদ্ভাবনী সপ্তাহ আয়োজন করেছে

Posted On: 07 JAN 2022 11:50AM by PIB Kolkata
নতুন দিল্লি,  ০৭ জানুয়ারি, ২০২২
 
বাণিজ্য এবং শিল্প মন্ত্রকের আওতাধীন শিল্প ক্ষেত্রে উৎসাহদান ও অভ্যন্তরীণ বাণিজ্যের জন্য দপ্তর (ডিপিআইআইটি) আগামী ১০ থেকে ১৬ই জানুয়ারি পর্যন্ত স্টার্টআপ ইন্ডিয়া উদ্ভাবনী সপ্তাহ আয়োজন করেছে। সপ্তাহব্যাপী ভার্চুয়াল মাধ্যমে আয়োজিত অনুষ্ঠানের মূল লক্ষ্য হলো দেশের স্বাধীনতার ৭৫ তম বছরকে স্মরণ করা। আজাদি কা অমৃত মহোৎসবের অঙ্গ হিসেবে এবং দেশ জুড়ে উদ্যোক্তা ক্ষেত্রের বিস্তার তুলে ধরতে এই উদ্যোগ নেওয়া হয়েছে। 
 
স্টার্টআপ ইন্ডিয়া উদ্ভাবনী সপ্তাহে বাণিজ্য ক্ষেত্রে সুযোগ-সুবিধা বৃদ্ধি, শিল্পপতিদের সঙ্গে আলোচনা, রাজ্যগুলির কর্মকাণ্ড, ইনকিউবেটরদের কর্মদক্ষতা, প্রযুক্তি প্রদর্শনী, কর্পোরেট যোগাযোগ ইত্যাদি বিষয় তুলে ধরা হবে। 
 
অনুষ্ঠানে বিশ্বের শীর্ষ নীতিনির্ধারক, শিল্পপতি, শিক্ষাবিদ, বিনিয়োগকারী, স্টার্টআপ সংস্থা অংশ নেবে বলে মনে করা হচ্ছে। এই উদ্ভাবনী সপ্তাহে অংশ নিতে আগ্রহী সংস্থা/ ব্যক্তিদের  https://www.startupindiainnovationweek.in/ পোর্টালে নাম নথিভুক্ত করার জন্য অনুরোধ করা হচ্ছে। আরও বিস্তারিত জানার জন্য যোগাযোগ করা যেতে শ্রী গৌতম আনন্দ-এর সঙ্গে। তাঁর মোবাইল নম্বরটি হলো - 9205241872 । এছাড়াও তাঁকে  gautam.anand@investindia.org.in – ইমেল করা যেতে পারে।
 
CG/SS/SKD/


(Release ID: 1788335) Visitor Counter : 84