তথ্যওসম্প্রচারমন্ত্রক
azadi ka amrit mahotsav

ইফি ৫২য় ’৭৫ ক্রিয়েটিভ মাইন্ডস্ অফ টুমোরো’ প্রতিযোগিতার বিজয়ীদের নাম ঘোষিত হয়েছে

Posted On: 20 NOV 2021 7:19PM by PIB Kolkata

পানাজি, ২০ নভেম্বর,  ২০২১

 

আমাদের স্বাধীনতা সংগ্রামীদের দৃঢ় মানসিকতার জন্য ভারতের স্বাধীনতা আন্দোলন শক্তিশালী হয়েছিল। দেশ বহু সংগ্রামের মধ্য দিয়ে যে স্বাধীনতা অর্জন করেছে, তার ৭৫তম বর্ষে আজাদি কা অমৃত মহোৎসব উদযাপিত হচ্ছে। এই মহোৎসব উদযাপনের অঙ্গ হিসাবে ভারতের আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে এ বছর ৭৫ জন তরুণ উচ্চাকাঙ্খী চলচ্চিত্র নির্মাতা ও অভিনেতা-অভিনেত্রীকে বাছাই করা হয়েছে।

তথ্য ও সম্প্রচার মন্ত্রী শ্রী অনুরাগ সিং ঠাকুর আগামী দিনের ৭৫টি সৃজনশীল মন খুঁজে পাওয়ার জন্য ’৭৫ ক্রিয়েটিভ মাইন্ডস্ অফ টুমোরো’র উদ্যোগ নিয়েছিলেন। এই প্রতিযোগিতায় যাঁরা নির্বাচিত হয়েছেন, সেই ৭৫ জন ৫২তম ভারত আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে তাঁদের প্রতিভা প্রদর্শনের একটি মঞ্চ পাবেন। দেশের সৃজনশীল তরুণ-তরুণীদের বাছাই করতেই এই প্রতিযোগিতার আয়োজন করা হয়। নির্বাচিত ৭৫ জনের মধ্যে ৭ জন মহিলা। চলচ্চিত্র নির্মাণ, সম্পাদনা, সঙ্গীত পরিবেশনা, নাট্যরূপ রচনার মতো চলচ্চিত্রের বিভিন্ন দিকে ৩৫ বছরের কম বয়সী এইসব সৃজনশীল ব্যক্তিরা তাঁদের প্রতিভার স্বাক্ষর রেখেছেন। এদের মধ্যে সব থেকে কম বয়সী বিহারের ১৬ বছরের আরিয়ান খান তার চলচ্চিত্র পরিচালনায় বিচারক মণ্ডলীর কাছে বিশেষ প্রশংসা পেয়েছেন।

যে ৭৫ জন নির্বাচিত হয়েছেন, তাঁদের মধ্যে অন্ধ্রপ্রদেশ, গোয়া, হিমাচল প্রদেশ ও তেলেঙ্গার ২ জন; আসাম, বিহার, তামিলনাডু ও মধ্যপ্রদেশের ৪ জন; ছত্তিশগড় ও উত্তরাখন্ডের ৩ জন; দিল্লির ৬ জন; জম্মু – কাশ্মীর, গুজরাট, হরিয়ানা, ঝাড়খন্ড, কর্ণাটক, মণিপুর, পাঞ্জাব ও রাজস্থানের ১ জন; কেরলের ৮ জন; মহারাষ্ট্রের ১৪ জন এবং পশ্চিমবঙ্গের ৬ জন রয়েছেন। এরা ইফিতে বিশ্ব বিখ্যাত চলচ্চিত্র নির্মাতা ও কলাকুশলীদের সঙ্গে মতবিনিময় করার সুযোগ পাবেন। আগ্রহী সংবাদ মাধ্যমের প্রতিনিধিরা এই ৭৫ জনের সাক্ষাৎকার নিতে চাইলে ই-মেল করুন  iffi-pib[at]nic[dot]in.

অথবা - https://dff.gov.in/images/News/AZADI_KA_AMRIT_MAHOTSAV_INDIA@75.pdf –এ ক্লিক করুন

 

CG/CB/SB



(Release ID: 1773702) Visitor Counter : 97