তথ্যওসম্প্রচারমন্ত্রক

প্রসার ভারতীর ডিজিটাল অগ্রগতিতে উত্তর-পূর্ব শক্তি যোগাচ্ছে

Posted On: 21 SEP 2021 5:14PM by PIB Kolkata

নয়াদিল্লি, ২১ সেপ্টেম্বর, ২০২১

 

রাজস্ব-নির্ভর অগ্রগতির পরিবর্তে সার্বিক বিকাশের ওপর জোর দিয়ে ভারতীয় ডিজিটাল মাধ্যম ক্ষেত্রে প্রসার ভারতীর ডিজিটাল নেটওয়ার্ক উপযুক্ত জায়গা করে নিয়েছে। গণসম্প্রচারকের দায়িত্বপালন করার সঙ্গে সঙ্গে প্রসার ভারতীর ডিজিটাল প্ল্যাটফর্মগুলি উত্তর-পূর্বের প্রত্যন্ত অঞ্চলে উল্লেখযোগ্য মাইলফলক স্পর্শ করেছে। এই প্ল্যাটফর্মগুলিতে দর্শক সংখ্যা ২২ কোটিরও বেশি এবং ইউটিউবে গ্রাহক সংখ্যা ১০ লক্ষেরও বেশি।

সম্প্রতি আরও একটি উল্লেখযোগ্য সাফল্য হিসাবে দূরদর্শনের আইজল চ্যানেলের ইউটিউবে গ্রাহক সংখ্যা ১ লক্ষ ছাড়িয়েছে। টেলিনাটক, টেলিফিল্ম ও চলচ্চিত্রের মতো আকর্ষণীয় অনুষ্ঠান সম্প্রচারের ফলেই গ্রাহক ও দর্শক সংখ্যা উভয়েই বেড়েছে।

উত্তর-পূর্বে দূরদর্শন ও আকাশবাণীর একাধিক ট্যুইটার হ্যান্ডেলে ফলোয়ারের সংখ্যা কয়েক হাজার। এমনকি, অনেকেরই ট্যুইটার থেকে ব্লু-টিক ভ্যারিফিকেশন রয়েছে। 

দূরদর্শন মিজোরাম, দূরদর্শন গুয়াহাটি, দূরদর্শন শিলং এবং আকাশবাণীর উত্তর-পূর্ব সম্প্রচার পরিষেবার ইউটিউব নিউজ চ্যানেলগুলি গ্রাহক-ভিত্তি চোখে পড়ার মতো। মিজোরাম ডিডি নিউজ চ্যানেলটি গ্রাহক-ভিত্তির দিক থেকে সবার উপরে রয়েছে।

উত্তর-পূর্বে প্রসার ভারতীর অধিকাংশ চ্যানেলের ডিজিটাল দর্শক রয়েছেন এবং ঘণ্টার পর ঘণ্টা এই চ্যানেলগুলি দেখা হয়েছে। তালিকায় সবার উপরে রয়েছে মণিপুরের দূরদর্শন ও আকাশবাণী চ্যানেল। 

 

CG/BD/SB



(Release ID: 1756782) Visitor Counter : 45