প্রতিরক্ষামন্ত্রক
azadi ka amrit mahotsav

প্রতিরক্ষামন্ত্রী শ্রী রাজনাথ সিং রাজস্ব আয়ের ক্ষেত্রে সশস্ত্রবাহিনীকে আর্থিক ক্ষমতা প্রদানের অনুমোদন দিয়েছেন

Posted On: 07 SEP 2021 3:29PM by PIB Kolkata

নতুন দিল্লি, ০৭ সেপ্টেম্বর, ২০২১

 

প্রতিরক্ষামন্ত্রী শ্রী রাজনাথ সিং রাজস্ব আয়ের ক্ষেত্রে সশস্ত্রবাহিনীকে আর্থিক ক্ষমতা প্রদানের অনুমোদন দিয়েছেন। আজ নতুন দিল্লিতে আয়োজিত এক বৈঠকে তিনি এই অনুমোদন দেন।

ভারত সরকারের পরিকাঠামোকে আরও শক্তিশালী করার লক্ষ্যে প্রতিরক্ষা সংস্কারের ধারাবাহিকতা মেনে এটি একটি বড় পদক্ষেপ বলে প্রতিরক্ষামন্ত্রী মন্তব্য করেন।

সশস্ত্র বাহিনী গুলিকে রাজস্ব ক্রয় ক্ষমতা প্রদান করে এদিন তিনি প্রতিরক্ষা পরিষেবাগুলির ( ডি এফ পি ডি এস) ডেলিগেশন অফ ফিনান্সিয়াল পাওয়ারস- এর ওপর একটি আদেশ জারি করেন।

এটির উদ্দেশ্য, ক্ষমতায়ন, অপারেশনাল প্রস্তুতির ওপর মনোযোগ স্থাপন, ব্যবসা করার ক্ষেত্রে সহজতা এবং পরিষেবা গুলির মধ্যে যৌথ অবস্থার বৃদ্ধি। এই ব্যবস্থার মাধ্যমে প্রতিরক্ষা ক্ষেত্রে উন্নয়নের পাশাপাশি তা আরও শক্তিশালী হবে।

প্রতিরক্ষা পরিষেবা-২০২১ অনুযায়ী সেনাবাহিনীকে আর্থিক ক্ষেত্রে আরও স্বাধীনতা দেওয়া হয়েছে। জরুরি অবস্থার ক্ষেত্রে দ্রুত অস্ত্র কেনার বিষয়ে এই পরিষেবা কাজে আসবে।

আজকের এই অনুষ্ঠানে প্রতিরক্ষামন্ত্রী শ্রী রাজনাথ সিং বলেন, কেন্দ্রীয় সরকার দেশের প্রতিরক্ষা ব্যবস্থাকে আরও শক্তিশালী এবং সুযোগ-সুবিধা বৃদ্ধি করতে প্রতিশ্রুতিবদ্ধ।

 

CG/ SB



(Release ID: 1753019) Visitor Counter : 115