প্রতিরক্ষামন্ত্রক

ডিজি এএফএমএস প্রাক্তন এএমসি/এসএসসি চিকিৎসা আধিকারিকদের নিয়োগের অনুমতি দিয়েছে

Posted On: 09 MAY 2021 11:53AM by PIB Kolkata

নতুন দিল্লি,  ০৯ মে, ২০২১

 

প্রতিরক্ষা মন্ত্রক প্রাক্তন সেনা মেডিকেল কর্পস (এএমসি)/শর্ট সার্ভিস কমিশন (এসএসসি)-এর মেডিকেল আধিকারিকদের নিয়োগের জন্য ডিরেক্টর জেনারেল আর্ম ফোর্স মেডিকেল সার্ভিস (ডিজি এএফএমএস)-কে নির্দেশ দিয়েছে। ‘টুর অফ ডিউটি’ প্রকল্পের আওতায় ২০১৭ থেকে ২১ সালের মধ্যে অবসর প্রাপ্ত ৪০০ জন প্রাক্তন এএমসি/এসএসসি চিকিৎসা আধিকারিকদের সর্বাধিক ১১ মাসের জন্য চুক্তি ভিত্তিক নিয়োগ করা হবে।

গত ৮ মে প্রকাশিত এই নির্দেশিকায় আরও জানানো হয়েছে, শারীরিকভাবে সক্ষম চিকিৎসক আধিকারিকদেরই নিয়োগ করা হবে। এটি স্মরণ করা যেতে পারে যে প্রতিরক্ষা মন্ত্রক বর্তমান কোভিড-১৯ পরিস্থিতি মোকাবিলায় প্রশাসনকে সহায়তার জন্য অতিরিক্ত চিকিৎসা কর্মী নিয়োগে একাধিক পদক্ষেপ গ্রহণ করেছে। ইতিমধ্যে বিভিন্ন হাসপাতালে এএফএমএস চিকিৎসক, বিশেষজ্ঞ, চিকিৎসা কর্মী নিয়োগ করা হয়েছে। 

এএফএমএস শর্ট সার্ভিস কমিশনের চিকিৎসকদের অবসরের মেয়াদ চলতি বছরের ৩১ ডিসেম্বর পর্যন্ত বাড়িয়েছে। এর ফলে অতিরিক্ত ২৩৮ জন চিকিৎসক পাওয়া যাবে। সম্প্রতি এএফএমএস থেকে অবসর প্রাপ্ত চিকিৎসা কর্মীদের পুনরায় স্বাস্থ্য পেশাদার হিসেবে নিয়োগের সিদ্ধান্ত নিয়েছে। দেশের সমস্ত নাগরিকদের ই-সঞ্জীবনী ওপিডি-র মাধ্যমে বিনামূল্যে অনলাইন পরামর্শ প্রদানের জন্য প্রাক্তন সেনা চিকিৎসকদের নিয়োগ করা হয়েছে। এই পরিষেবা পাওয়া যাবে নিম্ন লিখিত লিঙ্কের মাধ্যমে –  https://esanjeevaniopd.in/

 

SC/SS/SKD/



(Release ID: 1717329) Visitor Counter : 108