প্রধানমন্ত্রীরদপ্তর

প্রধানমন্ত্রী ভারতীয় বিমান বাহিনীর কোভিড সম্পর্কিত কাজ পরিচালনা বিষয় পর্যালোচনা করেছেন

Posted On: 28 APR 2021 2:51PM by PIB Kolkata

নয়াদিল্লী, ২৮  এপ্রিল, ২০২১

 

প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদীর সঙ্গে আজ বায়ুসেনা প্রধান আর কে এস ভাদৌরিয়া সাক্ষাৎ করেছেন।

কোভিড-১৯ সম্পর্কিত পরিস্থিতিতে সহায়তার জন্য ভারতীয় বায়ুসেনা যে প্রয়াস চালাচ্ছে সেই সম্পর্কে তিনি প্রধানমন্ত্রীকে অবহিত করেন। 

বায়ুসেনা প্রধান আর কে এস ভাদৌরিয়া প্রধানমন্ত্রীকে জানান যে ভারতীয় বায়ুসেনা ভারি মাপে সরঞ্জাম বহন এবং মাঝারি মাপের যথেষ্ট সংখ্যক সরঞ্জাম বহনকরে সুনির্দিষ্ট স্থানে পৌঁছে দেওয়ার জন্য ২৪ ঘন্টা প্রস্তুত রয়েছে। পাশাপাশি সারা দেশ এবং বিদেশে কোভিড সম্পর্কিত সমস্ত কাজ দ্রুত পুনরায় শুরু করতে বলা হয়েছে। সমস্ত বিমান ঘাঁটির বিমান কর্মীদের ২৪ ঘন্টা পরিচালনার কাজ সুনিশ্চিত করতে সজাগ থাকতে বলা হয়েছে। 

অক্সিজেন ট্যাঙ্কার এবং অন্যান্য প্রয়োজনীয় সামগ্রী পরিবহণ ক্ষেত্রে গতি আনা ও সুরক্ষা বৃদ্ধির প্রয়োজনীয়তা বিষয়ে জোর দেন প্রধানমন্ত্রী। কোভিড সম্পর্কিত পরিচালন কাজে নিযুক্ত ভারতীয় বায়ুসেনার কর্মীরা যাতে সংক্রমণ থেকে নিরাপদে থাকতে পারেন তা সুনিশ্চিত করার কথাও তুলে ধরেন প্রধানমন্ত্রী। তিনি কোভিড সম্পর্কিত সমস্ত কাজের ক্ষেত্রে সুরক্ষা সুনিশ্চিত করার প্রয়োজনীয়তার কথা উল্লেখ করেন।

বায়ুসেনা প্রধান আর কে এস ভাদৌরিয়া জানিয়েছেন, ভারতীয় বায়ুসেনা সমস্ত বিমান ঘাঁটিতে মাঝারি মাপের বিমান প্রস্তুত রেখেছে। কোভিড সম্পর্কিত পরিচালন কাজে বিভিন্ন মন্ত্রক ও সংস্থার সঙ্গে দ্রুত সমন্বয় সুনিশ্চিত করতে ভারতীয় বায়ুসেনা একটি সুনির্দিষ্ট কোভিড এয়ার সাপের্ট সেল গঠন করেছে বলেও প্রধানমন্ত্রীকে জানান তিনি। 

প্রধানমন্ত্রী ভারতীয় বায়ুসেনা এবং তাদের পরিবারের সদস্যদের স্বাস্থ্য সম্পর্কে খোঁজ-খবর নেন। বায়ুসেনা প্রধান আর কে এস ভাদৌরিয়া প্রধানমন্ত্রীকে অবহিত করেন যে ভারতীয় বায়ুসেনার সমস্ত সদস্যদের  টিকাকরণ প্রায় সম্পূর্ণ হতে চলছে।

তিনি প্রধানমন্ত্রীকে আরও জানান যে, ভারতীয় বায়ুসেনার আওতাধীন হাসপাতালগুলিতে কোভিড চিকিৎসার সুবিধা বৃদ্ধি করা হয়েছে এবং যেখানে সম্ভব হচ্ছে সেখানে সাধারণ মানুষকেও ভর্তির অনুমতি দেওয়া হয়েছে। 


 

SC/SS/NS



(Release ID: 1714672) Visitor Counter : 9