স্বাস্থ্যওপরিবারকল্যাণমন্ত্রক

কেন্দ্রীয় মন্ত্রী ডক্টর হর্ষবর্ধন শ্রীরাম কলেজ অফ কমার্সের ৯৪ তম বর্ষপূর্তি উপলক্ষে ডিজিটাল মাধ্যমে শিক্ষার্থীদের সম্বোধন করেন

Posted On: 03 FEB 2021 2:10PM by PIB Kolkata

নতুন দিল্লি, ৩ ফেব্রুয়ারি, ২০২১

 

কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী ডক্টর হর্ষবর্ধন আজ ডিজিটাল মাধ্যমে শ্রীরাম কলেজ অফ কমার্স- এর ৯৪ তম বর্ষপূর্তিতে শিক্ষার্থীদের সম্বোধন করেন। 

এই কলেজের কৃতিত্বের কথা উল্লেখ করে ডক্টর হর্ষবর্ধন তাঁর ভাষণে বলেন, অটল সংকল্পে ব্রতী হয়ে সমাজ গড়ার ক্ষেত্রে এই কলেজের শিক্ষক ও অন্যান্যদের  অবদান অনস্বীকার্য। তাঁদের সম্মিলিত প্রচেষ্টার তিনি প্রশংসা করেন। তিনি শ্রীরাম কলেজ এই মহাদেশে বাণিজ্য শিক্ষার জন্য সেরা কলেজ হিসাবে বিবেচিত হওয়ায় সংশ্লিষ্ট সকলকে অভিনন্দন জানান।

ডক্টর হর্ষবর্ধন বলেন, সরকার যুব সম্প্রদায়ের ওপর সর্বাধিক গুরুত্ব দিয়েছে। প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে সরকার প্রবর্তিত নতুন শিক্ষানীতি আগামী প্রজন্মের জন্য দেশের শিক্ষাব্যবস্থায় নিশ্চিতভাবে মান পরিবর্তন করবে বলে তিনি আশা প্রকাশ করেন। প্রকৃতপক্ষে, শিক্ষার সর্বোচ্চ মান নিশ্চিত করা সরকারের অন্যতম কর্তব্য এবং অগ্রাধিকারের ভিত্তিতে তা করা হচ্ছে। প্রধানমন্ত্রী একটি শক্তিশালী এবং স্বাবলম্বী ভারত গড়ার জন্য ডাক দিয়েছেন। এমন একটি আত্মনির্ভর ভারত যা বিশ্বের দরবারে পরাশক্তির সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে লড়বে। এই জন্যই দেশের যুব শক্তিকে উদ্ভাবনী শক্তি, পেটেন্ট, প্রডিউস এবং প্রসপার বিষয়ে উৎসাহিত করতে হবে।

***

 

 

CG/ SB



(Release ID: 1694750) Visitor Counter : 146