তথ্যওসম্প্রচারমন্ত্রক

৫১- তম আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের জন্য বিশিষ্ট চলচ্চিত্র নির্মাতাদের নিয়ে জুরি ঘোষণা

Posted On: 04 JAN 2021 5:06PM by PIB Kolkata
নতুন দিল্লি, ০৪ জানুয়ারি, ২০২১
 
ভারতে অনুষ্ঠিত ৫১তম আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের জন্য বিশ্বের বিশিষ্ট চলচ্চিত্র নির্মাতাদের নিয়ে আন্তর্জাতিক জুরি ঘোষণা করা হয়েছে। জুরি বোর্ডের চেয়ারম্যান হয়েছেন আর্জেন্টিনার পাবলো সিজারিস। বোর্ডের অন্যান্য সদস্যরা হলেন শ্রীলংকার প্রসন্ন ভিথানেজ, অস্ট্রিয়ার আবু বকর সাকি, বাংলাদেশের রুবাইয়াত হোসেন এবং ভারতের প্রিয়দর্শন।
 
পাবলো সিজারিস একজন আর্জেন্টিনার চলচ্চিত্র নির্মাতা। তাঁর নির্মিত ইকুইনক্স, দ্য গড অফ দা রোজেস, দ্য গড অফ দি পারফিউমস উল্লেখযোগ্য ছবি।
 
 প্রসন্ন ভিথানেজ হলেন একজন শ্রীলংকার চলচ্চিত্র নির্মাতা। সে দেশে তৃতীয় প্রজন্মের চলচ্চিত্র নির্মাণের ক্ষেত্রে তার ভূমিকা উল্লেখযোগ্য। তিনি আটটি পূর্ণদৈর্ঘ্যের ছবি নির্মাণ করেছেন। এর মধ্যে রয়েছে ডেথ অন এ ফুল মুন ডে, অগাষ্ট সান, ফ্লাওয়ার্স অফ দা স্কাই প্রভৃতি।
 
আবু বকর সাকি একজন ইজিপসিয়ান- অস্ট্রিয়ান লেখক ও চলচ্চিত্র নির্মাতা। তাঁর নির্মিত প্রথম পূর্ণদৈর্ঘ্যের ছবি ইয়োমেদদাইন ২০১৮ সালে কান চলচ্চিত্র উৎসবে বিবেচিত হয়েছিল।
 
রুবাইয়াত হোসেন একজন বাংলাদেশের মহিলা চলচ্চিত্র পরিচালক লেখক এবং প্রযোজক। তাঁর তৈরি ছবি মেহেরজান বাংলাদেশের একটি বিখ্যাত চলচ্চিত্র।
 
প্রিয়দর্শন একজন ভারতীয় চলচ্চিত্র পরিচালক এবং প্রযোজক। বিগত তিন দশকে ভারতের বিভিন্ন ভাষায় ৯৫টি চলচ্চিত্র নির্মাণ করেছেন।
 
***
 
 
 
CG/SB


(Release ID: 1686147) Visitor Counter : 74