যুবওক্রীড়াবিষয়কমন্ত্রক

দ্যুতি চাঁদ এবং কেটি ইরফানকে শীর্ষ কোর গ্রুপে অন্তর্ভুক্তি করা ছাড়াও উদীয়মান কিছু অ্যাথলেটকে ডেভলপমেন্ট গ্রুপে স্থান

Posted On: 29 NOV 2020 5:10PM by PIB Kolkata

নতুন দিল্লী, ২৯ নভেম্বর, ২০২০

 

২৬ নভেম্বর পঞ্চাশতম এমওসির সভায় আটজন ট্র্যাক এবং ফিল্ড অ্যাথলিটকে টার্গেট অলিম্পিক পোডিয়াম স্কিমের মূল গ্রুপে অন্তর্ভুক্ত করা হয়েছে। এছাড়া সাতজনকে ডেভলপমেন্ট গ্রুপে স্থান দেওয়া হয়েছে।

টপ কোর গ্রুপে অ্যাথলেটদের অন্তর্ভুক্ত করার সিদ্ধান্তটি ছিল তাঁদের ক্রীড়াকৌশল প্রদর্শনের অগ্রগতি এবং পরের বছর নির্ধারিত টোকিও অলিম্পিকে তাঁদের যোগ্যতা কতটা হতে পারে তার উপর ভিত্তি করে।

নিম্নলিখিত অ্যাথলেটদের টপস স্কিমে অন্তর্ভুক্ত করা হয়েছে। শিবপাল সিং ( পুরুষদের জ্যাভলিন নিক্ষেপে এবং অলিম্পিকের জন্য যোগ্য), অন্নু রানী ( মহিলা জ্যাভলিন নিক্ষেপেকারী), কেটি ইরফান ( পুরুষদের কুড়ি কিলোমিটার হাঁটা এবং অলিম্পিকের জন্য যোগ্য), আরোকিয়া রাজীব( পুরুষদের ৪০০ মিটার এবং ৪×৪০০ মিটার রিলে), নোহ নির্মল টোম ( পুরুষদের ৪০০ মিটার এবং ৪×৪০০ মিটার রিলে), অ্যালেক্স অ্যান্থনি ( পুরুষদের ৪০০ মিটার এবং ৪×৪০০ মিটার রিলে), এম আর পুভাম্মা ( মহিলাদের ৪০০ মিটার এবং ৪×৪০০ মিটার রিলে) এবং দ্যুতি চাঁদ ( মহিলাদের ১০০ এবং ২০০ মিটার)। 2019 সালের বিশ্ব চ্যাম্পিয়নশিপে ভারত ৪×৪০০ মিটার রিলেতে অলিম্পিকের কোটা অর্জন করে।

ক্রীড়া কৌশল প্রদর্শনের অগ্রগতির পর্যালোচনার পর নীরজ চোপরা, হিমা দাস এবং তেজিন্দের পাল সিং তুরকে সহ ৯ জন অ্যাথলেটকে দলে রাখা হয়েছে। অন্যদিকে, ট্রিপল জাম্পার অরপিন্দর সিংকে টপ স্কিমস থেকে বাদ দেওয়া হয়েছে।

এছাড়া হরশ কুমার, বীরামণি রেবতী, বিত্যা আর, তেজস্বীন শংকর, শৈলী সিং, সান্ড্রা বাবু এবং হর্শিতা শেরাওয়াত সহ ৭ জনকে ডেভল্পমেন্টাল গ্রুপে অন্তর্ভুক্ত করা হয়েছে।

***

 

CG/SB



(Release ID: 1677063) Visitor Counter : 7