সংস্কৃতিমন্ত্রক

কেন্দ্রীয় সংস্কৃতি ও পর্যটন প্রতিমন্ত্রী শ্রী প্রহ্লাদ সিং প্যাটেল দিল্লীর লালকেল্লায় আজাদ হিন্দ সরকারের ৭৭ তম প্রতিষ্ঠা বার্ষিকীর স্মারক অনুষ্ঠানে যোগ দিয়েছেন

Posted On: 21 OCT 2020 2:56PM by PIB Kolkata

নয়াদিল্লী, ২১ অক্টোবর, ২০২০

 

 

     কেন্দ্রীয় সংস্কৃতি ও পর্যটন প্রতিমন্ত্রী (স্বাধীন দায়িত্বপ্রাপ্ত) শ্রী প্রহ্লাদ সিং প্যাটেল দিল্লীর লালকেল্লায় আজাদ হিন্দ সরকারের ৭৭ তম প্রতিষ্ঠা বার্ষিকীর স্মারক অনুষ্ঠানে যোগ দিয়েছেন।

     মন্ত্রী,  আজাদ হিন্দ সরকার গঠনের ৭৭তম বার্ষিকীতে দেশবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন। তিনি বলেছেন, নেতাজী সুভাষ চন্দ্র বসুর আত্মবলিদান ও নেতৃত্ব দানের বিষয়ে তরুণ প্রজন্মকে জানানোর প্রয়োজন। তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ধন্যবাদ জানিয়ে বলেছেন, তাঁর নেতৃত্বে দেশ সঠিক দিশায় এগোচ্ছে।

     আগামী বছর স্বাধীনতা দিবসের ৭৫তম বর্ষ পূর্তি ছাড়াও  সুভাষ চন্দ্র বসুরও ১২৫তম জন্ম বাষিকী। তিনি জানিয়েছেন দুটি অনুষ্ঠানই সংস্কৃতি মন্ত্রক আয়োজন করবে।

     লালকেল্লার এই স্মারক অনুষ্ঠানে আজাদ হিন্দ বাহিনীর প্রাক্তন সৈনিক, নায়েক লালটি রামজি, সিপাই পরমানন্দ যাদব, অবসরপ্রাপ্ত মেজর জেনারেল জি ডি বক্সি সহ আইএনএ ট্রাস্টের নির্দেশক ব্রিগেডিয়ার চিকারা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে নেতাজী সুভাষ চন্দ্র বসুর ভাইপোর নাতি শ্রী চন্দ্র কুমার বসুও যোগ দেন।  

 

 

CG/CB/NS



(Release ID: 1666491) Visitor Counter : 111