মৎস্য ও পশু পালন এবং দুগ্ধশিল্প মন্ত্রক
azadi ka amrit mahotsav g20-india-2023

পশুদের রোগের জেরে আর্থিক ক্ষতি কমাতে উন্নত পশু চিকিৎসা পরিষেবা সহজে নাগালের মধ্যে আনার প্রতিশ্রুতি সরকারের শ্রীনগরে সংসদীয় পরামর্শদান কমিটির সভায় পৌরোহিত্য করলেন শ্রী পুরুষোত্তম রুপালা

Posted On: 02 JUN 2023 5:08PM by PIB Kolkata

নতুন দিল্লি, ২ জুন, ২০২৩

কেন্দ্রীয় মৎস্য, পশুপালন ও ডেয়ারি মন্ত্রী শ্রী পুরুষোত্তম রুপালা আজ শ্রীনগরে তাঁর মন্ত্রকের পরামর্শদান কমিটির সভায় পৌরোহিত্য করেন। মৎস্য, পশুপালন ও ডেয়ারি মন্ত্রকের দুই প্রতিমন্ত্রী ডঃ সঞ্জীব কুমার বালিয়ান ও ডঃ এল মুরুগান, সাংসদরা এবং সংসদের পরামর্শদাতা কমিটির সদস্যরা বৈঠকে উপস্থিত ছিলেন।

ভ্রাম্যমান কেন্দ্রের মাধ্যমে পশু চিকিৎসা পরিষেবা এবং দেশে টিকাকরণ কর্মসূচির বাস্তবায়নের বিভিন্ন দিক নিয়ে কমিটির সদস্যরা আলোচনা করেন।

শ্রী রুপালা বলেন, ভারতে পশু সম্পদ ও হাঁস, মুরগির বিপুল সম্ভার রয়েছে, যা গ্রামীণ মানুষের আর্থসামাজিক অবস্থার উন্নতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। সেই জন্য দপ্তরকে পশুদের রোগের জেরে আর্থিক ক্ষতি কমাতে উন্নত পশু চিকিৎসা পরিষেবা সহজে নাগালের মধ্যে আনার উদ্যোগ নিতে হবে।

সাংসদরা দপ্তরের বিভিন্ন উদ্যোগ, বিশেষত ১০০ শতাংশ কেন্দ্রীয় সহায়তায় ভ্রাম্যমান পশু চিকিৎসা ইউনিট এবং নিঃশুল্ক টেলিফোন নাম্বার ১৯৬২ পরিষেবা চালুর প্রশংসা করেন। পশু চিকিৎসা পরিষেবার উন্নতির জন্য নানা পরামর্শ দেন তাঁরা। তাদের মূল্যবান পরামর্শ খতিয়ে দেখে দপ্তর যথাযথ ব্যবস্থা নেবে বলে মন্ত্রী কমিটির সদস্যদের প্রতিশ্রুতি দেন।

 



(Release ID: 1929827) Visitor Counter : 71


Read this release in: English , Urdu , Hindi , Tamil , Telugu