স্বরাষ্ট্র মন্ত্রক

সাইবার ও জাতীয় নিরাপত্তা নিয়ে সম্মেলন


নতুন দিল্লীতে আগামীকাল সাইবার অপরাধ সে আজাদি-আজাদি কা অমৃত মহোৎসব অনুষ্ঠিত হবে

Posted On: 19 JUN 2022 2:38PM by PIB Kolkata

নয়াদিল্লী,  ১৯ জুন, ২০২২

 

দেশ, প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে স্বাধীনতার ৭৫তম বার্ষিকীতে ভারতের প্রগতি ও সাফল্য আজাদি কা অমৃত মহোৎসবের মাধ্যমে উদযাপন করছে। 

নতুন দিল্লীর বিজ্ঞান ভবনে ২০শে জুন সাইবার নিরাপত্তা এবং জাতীয় নিরাপত্তার ওপর একটি জাতীয় সম্মেলন (সাইবার অপরাধ সে আজাদি-আজাদি কা অমৃত মহোৎসব) অনুষ্ঠিত হবে। কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক আয়োজিত এই সম্মেলনে স্বরাষ্ট্র ও সমবায় মন্ত্রী শ্রী অমিত শাহ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। সাইবার অপরাধ সম্পর্কে জনসচেতনতা গড়ে তুলতে এই সম্মেলনের আয়োজন করা হয়েছে। 

কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের সঙ্গে ইন্ডিয়ান সাইবার ক্রাইম কো-অর্ডিনেশন সেন্টার এবং কেন্দ্রীয় সংস্কৃতি মন্ত্রক একযোগে দেশের ৭৫টি স্থানে সম্মেলনের আয়োজন করেছে। এর আগে আজাদি কা অমৃত মহোৎসব উদযাপনের অঙ্গ হিসেবে ৮ থেকে ১৭ জুন সাইবার জগতের যথাযথ বিধি মেনে চলা, সাইবার অপরাধ নিয়ন্ত্রণ করা, সাইবার নিরাপত্তা এবং জাতীয় নিরাপত্তা নিয়ে নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

২০শে জুনের সম্মেলনে কেন্দ্রীয় সংস্কৃতি, পর্যটন ও উত্তর পূর্বাঞ্চল উন্নয়ন মন্ত্রী শ্রী জি কিষাণ রেড্ডি, কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শ্রী অজয় কুমার মিশ্র সহ কেন্দ্র ও রাজ্য সরকারগুলির শীর্ষস্থানীয় আধিকারিকরা উপস্থিত থাকবেন। 

 

PG/CB/NS



(Release ID: 1835541) Visitor Counter : 122