রেলমন্ত্রক
azadi ka amrit mahotsav

এনটিপিসি সিবিটি-১ এর ফলাফল নিয়ে পরীক্ষার্থীদের উৎকণ্ঠা দূর করতে রেল উচ্চস্তরীয় কমিটি গঠন করেছে
পরীক্ষার্থীরা কমিটির কাছে ১৬ই ফেব্রুয়ারির মধ্যে তাঁদের অভিযোগ জমা দিতে পারেন

Posted On: 26 JAN 2022 11:16AM by PIB Kolkata

নতুনদিল্লি, ২৬শে জানুয়ারি, ২০২২

 

রেলওয়ে রিক্রুট্মেন্ট বোর্ড ( আরআরবি),  কারিগরী নয় এ ধরণের পদ অর্থাৎ নন টেকনিক্যাল পপুলার ক্যাটেগরি (এনটিপিসি)-তে কর্মী নিয়োগের জন্য কেন্দ্রীয় স্তরে যে নিয়োগ সংক্রান্ত বিজ্ঞপ্তি বা সেন্ট্রালাইজড এমপ্লয়মেন্ট নোটিফিকেশন (সিইএন) জারি করেছিল, সেই CEN 01/2019 অনুসারে কম্পিউটার ভিত্তিক পরীক্ষার ( কম্পিউটার বেসড টেস্ট- সিবিটি)  প্রথম পর্যায় ১৪ ও ১৫ই জানুয়ারি অনুষ্ঠিত হয়। কিন্তু সেই পরীক্ষার ফলাফল নিয়ে পরীক্ষার্থীদের মধ্যে উদ্বেগ ও সংশয় দেখা দিয়েছে। এই কারণে একটি উচ্চস্তরীয় কমিটি গঠন করা হয়েছে, যে কমিটি পুরো বিষয়টি খতিয়ে দেখবে।

পরীক্ষার্থীদের নানা সংশয় দূর করতে কমিটি যে বিষয়গুলি দেখবে এবং এর জন্য যেসব সুপারিশ করেছে, সেগুলি হলঃ-

১। দ্বিতীয় পর্যায়ের সিবিটির জন্য  যাঁদের বাছাই করা হয়েছে, তাঁরা যাতে কোনভাবে প্রভাবিত না হন, সেটি নিশ্চিত করে এনটিপিসির CEN 01/2019 এর প্রথম পর্যায়ের সিবিটি-র ফলাফল নির্ধারণের পদ্ধতিগুলি আবারো বিশ্লেষণ করে দেখা হবে।   

২। CEN RRC 01/2019 বিজ্ঞপ্তি অনুসারে কিভাবে সিবিটির দ্বিতীয় পর্যায় শুরু হল।  

পরীক্ষার্থীরা  rrbcommittee@railnet.gov.in ইমেল ঠিকানায় তাঁদের সংশয় ও উদ্বেগের কারণ এবং এর জন্য প্রয়োজনীয় পরামর্শ পাঠাতে পারেন।

পরীক্ষার্থীদের অভিযোগগুলি গ্রহণ করে সেগুলি কমিটির কাছে পাঠাতে আরআরবি-র চেয়ারপার্সনদের বলা হয়েছে । পরীক্ষার্থীদের ১৬ই ফেব্রুয়ারীর মধ্যে তাঁদের উদ্বেগ ও সংশয়ের কারণগুলি জানাতে হবে। এর পর সেগুলি যাচাই করে দেখে চৌঠা মার্চের মধ্যে পরবর্তী সিদ্ধান্ত নিতে হবে।  

CEN 01/2019 অনুসারে এনটিপিসির  সিবিটির দ্বিতীয় পর্যায় ১৫ই ফেব্রুয়ারি থেকে শুরু হবার কথা ছিল। এ ছাড়াও ২৩শে ফেব্রুয়ারি CEN RRC 01/2019 অনুযায়ী সিবিটির প্রথম পর্যায়ের  পরীক্ষা শুরু হবার কথা ছিল । দুটি পরীক্ষাই আপাতত স্থগিত থাকছে।  

 

CG/CB/



(Release ID: 1792864) Visitor Counter : 155