প্রতিরক্ষামন্ত্রক

প্যাসেঞ্জার ভ্যারিয়েন্ট ডরনিয়ার (পিভিডি)-কে অন্তর্বর্তীকালীন লিজ হিসেবে হস্তান্তর উপলক্ষে অনুষ্ঠান আয়োজন

Posted On: 14 SEP 2021 12:40PM by PIB Kolkata

নয়াদিল্লি, ১৪ সেপ্টেম্বর, ২০২১

 

মরিশাসের জাতীয় উপকূল রক্ষীবাহিনীর মেরিটাইম এয়ার স্কোয়াড্রনে গতকাল (সোমবার) আয়োজিত এক সরকারি অনুষ্ঠানে প্যাসেঞ্জার ভ্যারিয়েন্ট ডরনিয়ার (পিভিডি) যুদ্ধবিমান হস্তান্তরিত করা হয়। ভারতীয় নৌ-বাহিনী অন্তর্বর্তীকালীন লিজ হিসেবে এই যুদ্ধবিমানটি মরিশাস পুলিশবাহিনীকে দিয়েছে। যুদ্ধবিমানটি হস্তান্তর উপলক্ষে মরিশাসের পরিবহণ ও লাইট রেল, বিদেশ মন্ত্রী তথা আঞ্চলিক সংহতি ও আন্তর্জাতিক বাণিজ্য বিষয়ক মন্ত্রী মিঃ অ্যালান গানু, সে দেশে ভারতের হাইকমিশনার শ্রীমতী নন্দিনী কে সিংলা, মরিশাস পুলিশবাহিনীর কমিশনার সহ বহু বিশিষ্ট ব্যক্তি উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে ভারতের হাইকমিশনার দুই দেশের মধ্যে বর্তমান নৌ-সহযোগিতা ও বন্ধুত্বপূর্ণ সম্পর্কের কথা উল্লেখ করে বলেন, এই দুই রাষ্ট্রের মধ্যে নিবিড় সম্পর্ক সময়ের সঙ্গে সঙ্গে বিকশিত হয়েছে। তিনি আরও জানান, মরিশাস পুলিশবাহিনীকে ভারতীয় নৌ-বাহিনীর পক্ষ থেকে একটি এমএসএন-৪০৫৯ লিজ হিসেবে দেওয়া হয়েছে। আগামী বছর হিন্দুস্তান এরোনটিক্স লিমিটেড মরিশাসকে আরও একটি অত্যাধুনিক প্যাসেঞ্জার ভ্যারিয়েন্ট ডরনিয়ার হস্তান্তরিত করবে। মরিশাস সরকার সহজ সুদের শর্তে অত্যাধুনিক এই ডরনিয়ারটি ক্রয় করবে। এই উপলক্ষ্যে সে দেশের মন্ত্রী মিঃ অ্যালান গানু ভারতের পক্ষ থেকে মরিশাসকে নিরন্তর সহায়তার জন্য ধন্যবাদ দেন। তিনি বলেন, জাতীয় উপকূল রক্ষীবাহিনীর কাজে সহায়তার জন্য ভারতীয় নৌ-বাহিনীর পক্ষ থেকে অন্তর্বর্তীকালীন লিজে দেওয়া ডরনিয়ারটি অত্যন্ত কার্যকর হবে। 

উল্লেখ করা যেতে পারে, মরিশাসে নিযুক্ত ভারতের রাষ্ট্রদূত শ্রীমতী সিংলা সে দেশের মন্ত্রী মিঃ অ্যালান গানু-র হাতে লিজ সংক্রান্ত নথিপত্র তুলে দেন। 

 

CG/BD/DM/



(Release ID: 1754819) Visitor Counter : 41