অর্থমন্ত্রক

ভারতের অংশীদারিত্বের সঙ্গে ভুটানস ট্যাক্স ইন্সপেক্টর উইথআউট বর্ডাস (টিআইডব্লুবি) কর্মসূচির সূচনা

Posted On: 23 JUN 2021 6:29PM by PIB Kolkata

নতুন দিল্লি, ২৩শে জুন, ২০২১

 

ভুটানে আজ রাষ্ট্রসংঘের উন্নয়ন কর্মসূচি (ইউএনডিবি) এবং অর্থনৈতিক সহযোগিতা ও উন্নয়ন সংস্থা (ওইসিডি) –এর যৌথ উদ্যোগে “ট্যাক্স ইন্সপেক্টর উইথআউট বর্ডাস (টিআইডব্লুবি)” কর্মসূচির সূচনা হয়েছে। এই কর্মসূচিতে ভারতকে অংশীদার হিসেবে নির্বাচিত করা হয়েছে। এমনকি এই কর্মসূচির জন্য ভারত, ভুটানকে কর বিশেষজ্ঞ পাঠিয়ে সাহায্য করবে।  

আশা করা যাচ্ছে, এই কর্মসূচির মেয়াদকাল প্রায় ২৪ মাস। এই সময়কালের মধ্যে ভারত, ইউএনডিপি এবং টিআইডব্লুবি সচিবালয়ের সহযোগিতায় ভুটানকে কর ক্ষেত্রে পরীক্ষকদের প্রযুক্তিগত জ্ঞান – দক্ষতা বৃদ্ধিতে সাহায্য করবে। এই কর্মসূচির মাধ্যমে ভুটানে কর পরীক্ষকদের সেরা প্রশিক্ষণ দেওয়া হবে। 

কেন্দ্রীয় প্রত্যক্ষ কর পর্ষদ (সিবিডিটি) এর চেয়ারম্যান শ্রী জে বি মহাপাত্র, ভুটানের রাজস্ব ও শুল্ক বিভাগের কার্যকরি মহানির্দেশকের সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই কর্মসূচির সূচনা অনুষ্ঠানে যোগ দেন। অনুষ্ঠানে ভুটান, ইউএনডিপি, ওইসিডি –এর শীর্ষ আধিকারিক,টিআইডব্লুবি সচিবালয়ের আধিকারিক এবং একাধিক কর বিশেষজ্ঞ সহ অন্যান্য শীর্ষ আধিকারিকরা উপস্থিত ছিলেন। এই কর্মসূচিটি ভারত এবং ভুটানের মধ্যে নিরন্তর সহযোগিতা চালিয়ে যাওয়ার ক্ষেত্রে  আরো একটি উল্লেখযোগ্য মাইল ফলক।  

 

CG/SS/SFS



(Release ID: 1729886) Visitor Counter : 81