রেলমন্ত্রক

শতাব্দীর সবচেয়ে বড় সমস্যার মুখোমুখি হয়েও ২০টি অক্সিজেন এক্সপ্রেস তাদের যাত্রা শেষ করেছে, ৭৬টি ট্যাঙ্কারে প্রায় ১,১২৫ মেট্রিকটন তরল চিকিৎসা অক্সিজেন সরবরাহ করা হয়েছে

Posted On: 03 MAY 2021 1:27PM by PIB Kolkata

 

নতুন দিল্লি,  ০৩ মে, ২০২১

 

সকল বাঁধা অতিক্রম করে এবং নতুন সমাধানের পথ অনুসন্ধান করে ভারতীয় রেল সারা দেশে বিভিন্ন রাজ্যে তরল চিকিৎসা অক্সিজেন সরবরাহের কাজ চালিয়ে যাচ্ছে। এপর্যন্ত ভারতীয় রেল দেশের বিভিন্ন রাজ্যে ৭৬টি ট্যাঙ্কারে প্রায় ১,১২৫ মেট্রিকটন তরল চিকিৎসা অক্সিজেন সরবরাহ করেছে। ২০টি অক্সিজেন এক্সপ্রেস ইতিমধ্যে তাদের যাত্রা শেষ করেছে এবং আরও ৭টি অক্সিজেন এক্সপ্রেসের ২৭টি ট্যাঙ্কারে প্রায় ৪২২ মেট্রিকটন তরল চিকিৎসা অক্সিজেন নিয়ে যাওয়া হচ্ছে। অনুরোধকারী রাজ্যগুলিকে দ্রুত তরল চিকিৎসা অক্সিজেন সরবরাহের জন্য ভারতীয় রেল প্রয়াস চালিয়ে যাচ্ছে।

দুর্গাপুর থেকে ১২০ মেট্রিকটন তরল অক্সিজেন বহনকারী তৃতীয় অক্সিজেন এক্সপ্রেসটি আশা করা যাচ্ছে চৌঠা মে দিল্লিতে পৌঁছাবে। 

অঙ্গুল থেকে ৬০.২৩ মেট্রিকটন তরল চিকিৎসা অক্সিজেন বহনকারী দ্বিতীয় অক্সিজেন এক্সপ্রেসটি তেলেঙ্গানায় পৌঁছবে।

ওড়িশার অঙ্গুল এবং রাউরকেল্লা থেকে ৭২ মেট্রিকটন তরল চিকিৎসা অক্সিজেন বহনকারী চতুর্থ ও পঞ্চম অক্সিজেন এক্সপ্রেস দুটি হরিয়ানায় পৌঁছবে। গুজরাটের হাপা থেকে ৮৫ টন তরল চিকিৎসা অক্সিজেন সহ আরও একটি অক্সিজেন এক্সপ্রেস জাতীয় রাজধানী অঞ্চলে সরবরাহের জন্য গুরগাঁওয়ে পৌঁছেছে।

মধ্যপ্রদেশ (চতুর্থ), উত্তরপ্রদেশ (দশম), তেলেঙ্গানা, হরিয়ানা এবং দিল্লিতে ৪২২.০৮ মেট্রিকটন তরল চিকিৎসা অক্সিজেন পৌঁছে দিতে ৭টি অক্সিজেন এক্সপ্রেস  রওনা  হয়েছে।

এপর্যন্ত ভারতীয় রেল ১,১২৫ মেট্রিকটন তরল অক্সিজেন সরবরাহ করেছে। এর মধ্যে মহারাষ্ট্রকে ১৭৪ মেট্রিকটন, উত্তরপ্রদেশকে ৪৩০.৫১ মেট্রিকটন, মধ্যপ্রদেশকে ১৫৬.৯৬ মেট্রিকটন, দিল্লিতে ১৯০ মেট্রিকটন, হরিয়ানাকে ১০৯.৭১ মেট্রিকটন এবং তেলেঙ্গানাকে ৬৩.৬ মেট্রিকটন তরল চিকিৎসা অক্সিজেন সরবরাহ করা হয়েছে।

 

SDG/SS/SKD/



(Release ID: 1715761) Visitor Counter : 1